অঞ্জন দত্ত এবার ওয়েব সিরিজের নির্মাতা

0
74

‘মার্ডার ইন দ্য হিলস’ প্রথম ওয়েব সিরিজ সংগীতশিল্পী ও নির্মাতা অঞ্জন দত্তের । এর আগে তিনি সিরিয়াল ও টেলিছবি বানিয়েছেন । তাঁর বানানো সিনেমার সংখ্যাও প্রায় পঁচিশ ছুঁয়েছে। ‘মার্ডার ইন দ্য হিলস’ দিয়েই শুরু হচ্ছে নির্মাতা অঞ্জনের ওয়েবে যাত্রা। কী আছে এই সিরিজে?

টানটান উত্তেজনার গল্প, এই প্রজন্মের কয়েকজন অভিনয়শিল্পী আর সেই চিরচেনা দার্জিলিং। অঞ্জন দত্তের প্রায় সব সিনেমায়, গানে ঘুরেফিরে এসেছে জায়গাটি। তবু ‘মার্ডার ইন দ্য হিলস’–এর দার্জিলিং অনেকটাই আলাদা। অঞ্জন সেখানে হত্যা, রহস্য আর তদন্তের গল্প বুনেছেন। গল্পে আছে পুলিশ, সাংবাদিক, চিকিৎসক, ফুটবল কোচ, শিক্ষক, লেখক আর নির্মাতার চরিত্র। যাঁরা অভিনয় করেছেন, তাঁদের অনেকেই অঞ্জনের পরিচালনায় প্রথম। তাই অভিনয়শিল্পীদের উচ্ছ্বাস যেমন বেশি, কম যান না অঞ্জনও। তিনি জানিয়েছেন, ‘রঞ্জনা আমি আর আসব না’র পর এত আনন্দ করে কাজ করলেন তিনি।

‘মার্ডার ইন দ্য হিলস’ এর পোষ্টার

কেমন ছিল ‘মার্ডার ইন দ্য হিলস’–এর শুটিং? সিরিজে পুলিশ চরিত্রে অভিনয় করা রাজদীপ গুপ্ত জানাচ্ছেন এক ভয়ংকর অভিজ্ঞতার কথা। শুটিং করতে গিয়ে অন্ধ হতে বসেছিলেন তিনি! একটি দৃশ্য ছিল এমন—অভিনেতা সুপ্রভাত চেয়ার ছুড়ে মারবেন রাজদীপের দিকে। রাজদীপ মাটিতে পড়ে যাবেন। পাহাড়ের ওপরে এ দৃশ্যের শুটিং হচ্ছে। শট নেওয়া হচ্ছে ড্রোনে। সুপ্রভাতের ছুড়ে দেওয়া চেয়ার রাজদীপের প্রায় চোখ বরাবর আঘাত হানে। কিছুক্ষণের জন্য জ্ঞানও হারিয়েছিলেন রাজদীপ। পাশেই পাহাড়ের খাদ। আর একটু হলেই বড় বিপদ ঘটতে পারত।

সন্দীপা সেনের অভিজ্ঞতা একেবারেই আলাদা। ‘মার্ডার ইন দ্য হিলস’–এ চিকিৎসক চরিত্রে আছেন তিনি। এক সকালে আচমকা ফোনে ঘুম ভাঙে সন্দীপার। অপর প্রান্তে অঞ্জনের কণ্ঠ। সিরিজে অভিনয়ের প্রস্তাব দেবেন—বিশ্বাসই হয়নি সন্দীপার। সন্দীপা বলেছেন, ‘প্রথম দিনটা সারা জীবন মনে থাকবে। শুটিং শেষে খুশি হয়ে আমাকে জড়িয়ে ধরেছিলেন অঞ্জনদা। আমি তো কান্না ধরে রাখতে পারিনি।’

সিরিজের অন্য অভিনয়শিল্পীরা হলেন অর্জুন চক্রবর্তী, সৌরভ চক্রবর্তী, অনিন্দিতা বসু, রজত গঙ্গোপাধ্যায়, সুপ্রভাত দাস—সবার জন্যই দারুণ অভিজ্ঞতা নিয়ে এসেছে ‘মার্ডার ইন দ্য হিলস’, ‘কুয়াশাঘেরা দার্জিলিং, কোন রহস্য লুকাচ্ছে’—এই ট্যাগলাইনে প্রকাশ পেয়েছে সিরিজের পোস্টার।

ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে ২৩ জুলাই থেকে দেখা যাবে ‘মার্ডার ইন দ্য হিলস’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here