অবশেষে ‘ব্রহ্মাস্ত্র’ আসছে

অবশেষে ‘ব্রহ্মাস্ত্র’ আসছে

২০১৪ সালের ২২ জুলাই বলিউডে বড় আয়োজনে ‘ব্রহ্মাস্ত্র’ ছবি তৈরির ঘোষণা আসে। চমকে দেওয়া কাস্টিংও ঘোষণা করা হয়। মূল চরিত্রে প্রথমবারের মতো জুটি হয়ে অভিনয় করছেন আলিয়া ভাট ও রণবীর কাপুর। আরও রয়েছেন অমিতাভ বচ্চন ও মৌনি রায়। দেখা যাবে দক্ষিণী সুপারস্টার নাগার্জুনা আক্কিনেনিকেও।

ঘোষণার পর সেই ছবির শুটিং শুরু হয় ২০১৮ সালে। তারপরও নানা কারণে দেখা দেয় জটিলতা। শুটিং শেষেও ছিল অনিশ্চয়তা। ছবি মুক্তি পাবে কি না, তা নিয়েও ছিল নানা গুঞ্জন।

অবশেষে সব সমস্যার অবসান ঘটিয়ে মুক্তি পেতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’। আগামী বছরের ৯ সেপ্টেম্বর মুক্তির দিন ঠিক করা হয়েছে। করণ জোহর প্রযোজিত এ ছবির ব্যাপক প্রমোশনও শুরু হয়েছে ইতিমধ্যে।‘ব্রহ্মাস্ত্র’ সিরিজে মোট তিনটি ছবি নিয়ে ট্রিলজি তৈরি করবেন পরিচালক অয়ন মুখার্জি। ছবির জন্য ১০ বছর ব্যয় করেছেন তিনি। ‘গ্রেট থিংস টেক টাইম। এই অপেক্ষার ফল ছবি দেখার পরে বুঝবেন’— প্রত্যয়ের সঙ্গে বলেছেন রণবীর।

‘ব্রহ্মাস্ত্র’ ছবিটি মিথলজির মোড়কে মোড়া একটি সুপারহিরোর গল্প। হিন্দু দেবতা ব্রহ্মার অস্ত্র হলো ব্রহ্মাস্ত্র। তাঁর অস্ত্রের নাম অনুসারে ছবির নাম রাখার বিশেষ কারণ রয়েছে। রণবীর অভিনয় করেছেন শিবা চরিত্রে। রণবীর বলেন, ‘ছবির নাম ব্রহ্মাস্ত্র রাখার কারণ প্রাচীন ভারতের জ্ঞান, শক্তি ও ক্ষমতার কথা তুলে ধরা। ছবিতে এমন সব কস্টিউম ব্যবহার করা হয়েছে, যার সম্পর্কে আগে ভাবা হয়নি। গ্রিক মিথলজি দিয়ে হলিউড যদি বিশ্বকে মুগ্ধ করতে পারে, আমরা নিজেদের মিথলজি দিয়ে কেন সেটা পারব না?’

ছবিতে আন্তর্জাতিক মানের ভিএফএক্স ব্যবহার করা হয়েছে। তার জন্য বাজেটও ছিল আকাশচুম্বী। বলিউড হাঙ্গামার প্রতিবেদনে বলা হয়েছে, ‘ব্রহ্মাস্ত্র’ ছবির বাজেট ৩০০ কোটি রুপির কাছাকাছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here