অভিনেতা আমির সিরাজীর অবস্থা গুরুতর

0
319

ময়মনসিংহ থেকে আমির সিরাজীর অসুস্থতার খবর নিশ্চিত করেন মেয়ে নুরজাহান সিরাজী। নুরজাহান জানান, দুই দিন আগে রাত ৮টার দিকে তাঁর বাবা পান খেয়ে হঠাৎ প্রচণ্ড ঘামতে থাকেন। এরপর তাঁর বুকে ব্যথা শুরু হয়। বাসায় প্রাথমিক চিকিৎসা দেওয়া হলেও তাঁর শারীরিক অবস্থা ক্রমেই খারাপ হতে থাকে। ২৭ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন চলচ্চিত্র অভিনেতা আমির সিরাজী। হাসপাতালে ভর্তির পরের দিন তাঁর হার্টে সমস্যা ধরা পড়ে। শারীরিক অবস্থা অপরিবর্তিত থাকায় এই অভিনেতাকে চিকিৎসার জন্য ঢাকা আনা হয়েছে। ঢাকাতেই চলবে তাঁর চিকিৎসা।
আমির সিরাজীর শারীরিক অবস্থার কোনো উন্নতি না হওয়ায় তাঁকে ঢাকায় নিয়ে আসার সিদ্ধান্ত নেওয়া হয়। নুরজাহান সিরাজী বলেন, ‘বাবার শারীরিক অবস্থা গুরুতর। ডাক্তার ঢাকায় পাঠাতে বলায় আমরা ঢাকায় নিয়ে বাবার চিকিৎসা করাচ্ছি।’
নুরজাহান জানান, তাঁর বাবা ডায়াবেটিস, উচ্চরক্তচাপসহ বেশ কিছু সমস্যায় ভুগছিলেন। ঢাকায় সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করে তাঁর চিকিৎসা শুরু হয়েছে। তাঁর বাবা এই মুহূর্তে কথা বলতে পারছেন না। কথা বলতে চাইলে জড়িয়ে যায়।
আমির সিরাজী যাত্রাপালায় অভিনয়ের মাধ্যমে তাঁর ক্যারিয়ার শুরু করার পর ১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের বিজ্ঞাপন দেখে তিনি ঢাকায় আসেন। তাঁর অভিনীত প্রথম ছবি ইবনে মিজান পরিচালিত ‘পাতাল বিজয়’।
১৯৮৫ সালের ৫ জানুয়ারি মুক্তি পায় তার প্রথম চলচ্চিত্র মতিন রহমান পরিচালিত ‘রাধা কৃষ্ণ’। । প্রায় তিন যুগের ক্যারিয়ারে তিনি সাত শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। ১৯৯১ সালে বিটিভির তালিকাভুক্ত শিল্পী হন তিনি, চেয়েছিলেন সিনেমার পাশাপাশি নিয়মিত নাটকেও অভিনয় করবেন। কিন্তু চলচ্চিত্রের ব্যস্ততায় নাটকে তাঁর খুব বেশি অভিনয় করা হয়ে ওঠেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here