অভিনেত্রী থেকে গায়িকা

অভিনেত্রী থেকে গায়িকা

রোবেনা রেজা জুঁই, দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে অভিনয়ের সাথে সম্পৃক্ত। একজন অভিনেত্রী হিসেবেই দর্শকের কাছে সমাদৃত একজন। কিন্তু জুঁইয়ের হবার কথা ছিলো একজন গায়িকা। কারণ ছোটবেলা থেকে সেই স্বপ্নকে লালন করেই তিনি নিজেকে গড়ে তুলছিলেন। ভিখারুন্নেসা কলেজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় তিনি নিয়মিত সেসব শিক্ষা প্রতিষ্ঠানের নানান ধরনের অনুষ্ঠানে গাইতেন। সঙ্গীত বিষয়ক শিক্ষা প্রতিষ্ঠান ‘হিন্দোল’-এ তিন বছর গানের তালিম নেবার পাশাপাশি প্রয়াত খালিদ হোসেন ও প্রদীপ’র কাছেও গানে তালিম নিয়েছিলেন। কিন্তু বাংলাদেশের দর্শকনন্দিত জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের সঙ্গে বিয়ের পর গানে আর মনোযোগ দেয়া হয়ে উঠেনি তার।

অভিনেতার সঙ্গে ঘর সংসার করতে গিয়ে তিনিও হয়ে উঠলেন অভিনয় দুনিয়ার একজন বাসিন্দা। কিন্তু মনে মনে জুঁই’র গানকে ঘিরে আফসোসস কিংবা কষ্ট থেকেই গেলো। পরিবারের সদস্যদেরও আগ্রহ ছিলো জুঁই যেন অন্তত কয়েকটি মৌলিক গান নিজেদের জন্য হলেও যেন করেন। গানের স্মৃতি ধরে রাখার জন্য হলেও জুঁইয়ের ইচ্ছে ছিলো একবার হলেও যেন মৌলিক গান তিনি করতে পারেন। এক সময় সঙ্গীতশিল্পী মোহাম্মদ জসিউর রহমান সেতুর আগ্রহ এবং অনুপ্রেরণায় জুঁই করিম মৌলিক গান ‘তোমায় ঘিরে সব’ গানে কন্ঠ দেন। গানটির লিঙ্ক –

https://www.youtube.com/watch?v=exyQ79LNZ2Q

গানটি লিখেন স্নেহাশীষ ঘোষ এবং সুর সঙ্গীত করেন শেখ রেজওয়ান। গানটির মিউজিক ভিডিওর চিত্রনাট্য করেন মোশাররফ করিম এবং ভিডিওটি নির্মাণ করেন বিকাশ সাহা, যিনি নিজেই সিনেমাটোগ্রাফি করেন। এরইমধ্যে গানটি জি সিরিজ মিউজিক ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। গানটিতে তার সহশিল্পী হিসেবে আছেন মোহাম্মদ জসিউর রহমান সেতু।

এদিকে গেলো ঈদে সাত পর্বের ধারাবাহিক নাটক রায়হান খানের ‘মেডেল’, আবু হায়াত মাহমুদের খ- নাটক ‘জল্লাদ’ ও মাইদুল রাকিবের ‘প্রেমিকা’ নাটকে জুঁই’র অনবদ্য অভিনয় দর্শক প্রশংসিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here