অমিতাভ বচ্চনের বাড়ি ভাঙ্গার নোটিশ

0
47
অমিতাভ বচ্চনের বাড়ি ভাঙ্গার নোটিশ

মুম্বাইয়ের নামকরা বাড়ি ‘প্রতীক্ষা’। রাজকীয় দনেশ্বর রোডের বাড়িটাকে একনামে সবাই চেনে। কারণ ওতে থাকে বলিউডের বিগ বি । 

যদিও সিটি করপোরেশনের কাছে বাড়িটি এখন গলার কাঁটা! কারণ দীর্ঘদিন ধরে ঐ এলাকার রাস্তাটি প্রশস্ত করার উদ্যোগ আটকে আছে বাড়িটার জন্য। তবে এবার বাড়িটার একটা বড় অংশ সম্ভবত ভাঙতেই হচ্ছে মুম্বাই মিউনিসিপাল করপোরেশনকে (বিএমসি)।

মুম্বাইয়ের সাবআরবার কালেক্টর সিটি অফিসে এ সংক্রান্ত চিঠি পৌঁছেছে বলেও ইন্ডিয়া ডট কম-এর খবরে জানা গেলো। আরও জানা যায়, সন্ত দনেশ্বর নামের রাস্তাটিকে প্রশস্ত করার উদ্যোগ নেওয়া হয়েছিল ২০১৭ সালে। কিন্তু তা করতে গেলে অমিতাভ বচ্চনসহ পরিচালক রাজকুমার হিরানিসহ আরও অনেক মহারথীর বাড়ির বর্ধিত অংশ ভাঙতে হবে। এ কারণে বারবার আটকে যাচ্ছিল সরকারি আদেশ।

আর এ কাজে বড় ভূমিকা রাখছেন ভারতীয় অ্যাডভোকেট টিউলিপ ব্রায়ান মিরান্ডা। টিউলিপ বলেন, ‘আমি এ বছরের ফেব্রুয়ারিতেই বিএমসিকে চিঠি দিই। কিন্তু জবাব পাইনি। এরপর ফোন করে ওয়ার্ড অফিসারকে জানাই। তারপর কমিশনারকেও চিঠি দিই। তারপরও জবাব পাইনি। এ রাস্তা বড় করাটা খুব দরকার। এ রাস্তাকে ঘিরে আছে দুটো স্কুল, হাসপাতাল, ইসকন মন্দির ও মুম্বাইয়ের অনেক নামকরা স্মারকস্তম্ভ। পরে জানতে পারি, রাস্তা প্রশস্ত করার কাজটা হঠাৎ থমকে যায় অমিতাভ বচ্চনের বাড়ির কারণেই। আমি হাল ছাড়িনি। করপোরেশনকে বলেছি, আদেশটা না মানলে আমি লোকযুক্ততে (ভারতের দুর্নীতি দমন বিভাগ) যাবো।’

ইন্ডিয়া ডট কম-এর খবর অনুযায়ী আশা করা হচ্ছে অমিতাভের বিরুদ্ধে অ্যাডভোকেট টিউলিপই জিততে চলেছেন। এ প্রসঙ্গে বচ্চন পরিবারের কেউ অবশ্য এখনও আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here