আজ বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘মরবিয়াস’

আজ বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘মরবিয়াস’

সবার আগে আজ বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘মরবিয়াস’ । এবার স্টার সিনেপ্লেক্সে আসছে সুপারহিরোভিত্তিক ছবি ‘মরবিয়াস’। আজ ৩১ মার্চ সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি। জানিয়েছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ।

ছবিটি নির্মাণের শুরু থেকেই আলোচনা সৃষ্টি করেছিল। ২০২০ সালের জুলাইয়ে ছবিটি মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে বেশ কয়েকবার মুক্তির তারিখ পিছিয়ে যায়। অবশেষে মুক্তি চূড়ান্ত হওয়ায় দর্শকদের দীর্ঘ অপেক্ষার অবসান হলো।

মার্ভেল কমিকসের চরিত্র মরবিয়াসকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ছবিটি। মার্ভেল এন্টারটেইনমেন্ট ও কলাম্বিয়া পিকচার্সের যৌথ প্রযোজনায় এটি পরিচালনা করেছেন ড্যানিয়েল এসপিনোসা। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ‘সুইসাইড স্কোয়াড’খ্যাত জ্যারেড লেটো। আরও আছেন ম্যাট স্মিথ, আদ্রিয়া আরজোনা, টাইরিস গিবস, জারেড হ্যারিস প্রমুখ।

ছবির গল্প ডা. মরবিয়াসকে ঘিরে। বিরল এক রোগে আক্রান্ত মরবিয়াস ধীরে ধীরে হয়ে ওঠে ভয়ানক রক্তচোষা ভ্যাম্পায়ার। মার্ভেল কমিকসের অন্যতম চরিত্র মরবিয়াস নায়ক বা খলনায়ক নয়। মূলত অ্যান্টিহিরোর তালিকায় থাকলেও তিনি তার মন্দ কাজের জন্য অনুশোচনা বোধ করেন। ভালো কাজ করতে পছন্দ করেন এবং তার খলনায়ক পক্ষকে ধ্বংস করার জন্য সবকিছু করেন। এমনকি নিয়ন্ত্রণ হারিয়ে নিরীহ মানুষকে হত্যা করার পর তার আত্মহত্যার চিন্তাও আসে।

মূলত এ ছবিতে একসঙ্গে নায়ক ও খলনায়কের দ্বৈত চরিত্রায়ন করা হয়েছে। ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘ভেনম’ ছবি থেকে অনুপ্রাণিত হয়ে মরবিয়াস চরিত্রটি নিয়ে ভাবনা শুরু করে সনি পিকচার্স। ২০১৯ সালে ছবির কাজ শুরু হয়। মার্ভেল কমিকসের সুপারহিরোরা দুনিয়াজুড়ে জনপ্রিয়। কমিকসের সুপারহিরোদের রুপালি পর্দায়ও সফলভাবে উপস্থাপন করে সনি। যার ফলে দর্শকও অপেক্ষায় থাকে তাদের ছবির জন্য। অন্য সুপারহিরোদের মতো এবার মরবিয়াস কতটা দর্শকের মন জয় করতে পারে, সেটাই দেখার বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here