আজ রিচি সোলাইমানের জন্মদিন

আজ রিচি সোলাইমানের জন্মদিন

লাবণ্যময় চেহারা, মিষ্টি হাসি আর নিপুণ অভিনয়; সব কিছুর পরিপূর্ণ সমন্বয় যার মধ্যে, তিনি রিচি সোলায়মান। ছোটপর্দার আলোচিত ও জনপ্রিয় অভিনেত্রী। আজ তাঁর জন্মদিন। তবে তিনি যে শুধু অভিনয়শিল্পী তা কিন্তু নয়, একাধারে রিচি একজন মডেল, নৃত্যশিল্পী এবং প্রযোজক। এমনকি উপস্থাপনা করতেও দেখা গেছে তাকে। যদিও বর্তমানে মিডিয়া থেকে অনেক দূরে রয়েছেন তিনি।

রিচি সোলায়মান বাংলাদেশের পাবনায় জন্মগ্রহণ করেন। তার বাবা এম. এম. সোলায়মান একজন ব্যবসায়ী। তিনি সেন্ট জুড বিদ্যালয় থেকে তার প্রাথমিক শিক্ষাগ্রহণ করেন। বিদ্যালয়ের শিক্ষাগ্রহণের পর পর তিনি এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) সম্পন্ন করেন।  

বিয়ের পর অনেকটাই অভিনয় কমিয়ে দিয়েছেন এই অভিনেত্রী। ক্যারিয়ারের দুই দশক অতিক্রম করে বর্তমানে এ অভিনেত্রী স্থায়ীভাবে আমেরিকায় বসবাস করছেন। তবে মনের টানে প্রতি বছর দেশে এসে কিছু নাটক টেলিফিল্মে অভিনয় করেন।

আমেরিকাতে রিচি নিজের সংসার নিয়েই ব্যস্ত থাকেন। সন্তান-সংসারের পেছনেই তার সারাদিন কেটে যায়। অভিনয়কে ভালোবাসেন বলেই দেশে ফিরলে মাঝে মাঝে অভিনয় করেন।

এদিকে অভিনয় থেকে দূরে থাকলেও মাঝে চলচ্চিত্র প্রযোজনা নিয়ে ভাবছিলেন এই অভিনেত্রী। তিনি তেমনই সিনেমাতে প্রযোজনা করতে চান যেগুলো আন্তর্জাতিক বাজারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে, সম্মান বয়ে আনবে।

এ বিষয়ে তার বক্তব্য, ‘আমি বিশাল বাজেট কিংবা তারকাবহুল সিনেমার পক্ষপাতী নই। এখন ভালো গল্পের, ভালো নির্মাণের সিনেমা চলে। আমি সেটা মাথায় রেখেই কাজ করতে চাই। সময় হলে আমি সবাইকে জানিয়েই কাজ শুরু করব।’

প্রসঙ্গত, নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী রিচি সোলায়মান একাধারে বিজ্ঞাপন ও নাটকে কাজ করে দর্শকপ্রিয়তা পেয়েছেন। দীর্ঘ ক্যারিয়ারে দেড় শতাধিক খণ্ড নাটকে দেখা গেছে তাকে। ৪০টিরও বেশি ধারাবাহিক নাটকে কাজ করেছেন তিনি।

আজ জনপ্রিয় অভিনেত্রী রিচি সোলায়মানের জন্মদিনে বিনোদন প্রতিদিন পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । শুভ জন্মদিন রিচি সোলায়মান ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here