আবারও জয়া আহসান ফিল্মফেয়ারে সেরা

আবারও জয়া আহসান ফিল্মফেয়ারে সেরা

দুইবাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান তৃতীয়বারের মতো ‘জয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’ জিতলেন । এবারে অতনু ঘোষ পরিচালিত ‘বিনিসুতোয়’ ছবিতে প্রধান চরিত্রের জন্য সেরা অভিনেত্রী হিসেবে তিনি এ পুরস্কার জিতলেন। এ ছবি পুরস্কার পেয়েছে আরো দুটি শাখায়। একটি সমালোচকের চোখে সেরা ছবি ও সম্পাদনায় সেরা ছবি হিসেবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় বসে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসের জমকালো আসর। এদিন প্রায় মধ্যরাতে ফিল্মফেয়ার তাদের ওয়েব সাইটে সেরা অভিনেত্রী হিসেবে জয়া আহসানের নাম ঘোষণা করে। ‘বিনিসুতোয়’ ছবিতে অভিনয় করে দুটি বিভাগে মনোনয়ন পেয়েছিলেন জয়া। সেরা অভিনেত্রী হিসেবে আরো মনোনয়ন পেয়েছিলেন অপরাজিতা আঢ্য, কোয়েল মল্লিক, ঋতাভরী চক্রবর্তী এবং রুক্সিনী মৈত্র।

পুরস্কার হাতে জয়া আহসান

প্রতিক্রিয়া জানিয়ে জয়া আহসান বলেন, আমি ভাবিনি যে পপুলার ক্যাটাগরিতে পুরস্কার পেয়ে যাব। খুব ভালো লাগছে। আয়োজকেরা আমার কাজ পছন্দ করেন, ফলো করেন। আমি পুরস্কৃত হওয়ায় তারাও আনন্দিত। সকালে বিহারের ঝাড়খান্ড থেকে ট্রেনে করে কলকাতা পৌঁছেছি। সেখানে কালান্তর ছবির শুটিং চলছিল। এখানে এসে সবার সঙ্গে দেখা হয়ে খুব ভালো লাগল।’

এবারে জয় ফিল্মফেয়ারে সেরা ছবি ‘বরুণবাবুর বন্ধু’ ও ‘টনিক’। সেরা পরিচালক ‘বরুণবাবুর বন্ধু’র অনিক দত্ত, সেরা অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায় ‘টনিক’ ছবির জন্য। সমালোচকের চোখে সেরা অভিনেতা দ্বিতীয় পুরুষ ছবির অনির্বাণ ভট্টাচার্য ও অভিযাত্রিক ছবির অর্জুন চক্রবর্তী। অব্যক্ত ছবির জন্য সমালোচকের চোখে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন অর্পিতা চট্টোপাধ্যায়।

২০১৯ সালে টালিউডের ছবি ‘বিজয়া’ ও ‘রবিবার’–এর জন্য জয় ফিল্মফেয়ার (বাংলা) পুরস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার পান জয়া আহসান। পশ্চিমবঙ্গের বাংলা ছবিকে উৎসাহ দিতে এই পুরস্কারের আয়োজন করে ফিল্মফেয়ার। এর আগে চারবার এই পুরস্কারের আয়োজন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here