আমির খানকে ক্ষমা করেননি ছোট ভাই ফয়সাল

আমির খানকে ক্ষমা করেননি ছোট ভাই ফয়সাল

বহু বছর আগে বড় ভাইয়ের বিরুদ্ধে আদালতে মামলা পর্যন্ত করেছিলেন ছোট ভাই । এনেছিলেন গুরুতর অভিযোগ। বলিউড পারফেকশনিস্ট আমির খানের সঙ্গে পুরোনো বিবাদের ক্ষত এখনও তাজা ছোট ভাই ফয়সাল খানের।

অনেক বছর পেরিয়ে আমিরকে ক্ষমা করে দিলেও পুরোনো কথা আজও ভোলেননি তার ছোট ভাই ফয়সাল। জমে থাকা অভিমানের কথা  সম্প্রতি এক সাক্ষাৎকারে অকপটে জানান তিনি। বলেন, ‘আমিরকে ক্ষমা করে দিলেও তিনি যা করেছেন, তা কখনোই ভুলতে পারব না।’

প্রশ্ন উঠা স্বাভাবিক যে,  ভাইয়ের প্রতি কী এমন অন্যায় করেছিলেন বলিউড সুপারস্টার আমির খান? ফয়সালের অভিযোগ, তাকে জোর করে গৃহবন্দি করে রেখেছিলেন আমির খান ও তার স্ত্রী। তাদের মনে হয়েছিল, স্ক্রিৎজোফেনিয়া রোগে আক্রান্ত ফয়সাল।

তিনি জোর  দাবি করেন, এতে করে তিনি মানসিকভাবে চরম অবসাদগ্রস্থ হয়ে পড়েছিলেন। শেষপর্যন্ত বাধ্য হয়ে আমিরের বিরুদ্ধে আদালতে মামলা করেছিলেন ফয়সাল। শুরু হয়েছিল আইনি লড়াই। তিনি আরও  জানান, হাসপাতালে ২০ দিন তার মানসিক স্বাস্থ্যের পরীক্ষা চলার পর তাকে সুস্থ এবং স্বাভাবিক বলে ঘোষণা করে আদালত।


আমির খানের সঙ্গে তার ছোট ভাই ফয়সাল খান

ফয়সালের দাবি, এমন কিছু বিষয় ছিল যাতে তার স্বাক্ষর প্রয়োজন ছিল। কিন্তু তাতে আমির নাকি নিজে স্বাক্ষর দেওয়ার অধিকার চেয়েছিলেন।

তিনি বলেন, ‘আমিরের ধারণা ছিল আমি পাগল, নিজের যত্ন নিতে অপারগ। তাই ওর সেই দায়িত্ব নেওয়া উচিত। একপ্রকার বাধ্য হয়েই সে সময় বাড়ি থেকে পালিয়েছিলাম। নইলে আজও হয়তো আমাকে গৃহবন্দি করে রাখা হতো।’

সম্প্রতি দেওয়া ওই সাক্ষাৎকারে ফয়সাল আরও জানান, পরিবারের ভালো চাইলেও তাদের থেকে নিজেকে খানিকটা দূরে রেখেছেন তিনি। একই কম্পাউন্ডে আমির খান থাকলেও তাদের অ্যাপার্টমেন্ট আলাদা।

বর্তমানে যে ফ্ল্যাটটিতে ফয়সাল থাকেন, সেটি যে আমিরের, সে কথাও জানাতে ভোলেননি তিনি। নব্বইয়ের দশকে ফয়সাল আমিরের সঙ্গে মেলা নামে একটি ছবিতে অভিনয় করেছিলেন। বহু বছর পর ‘ফ্যাক্টরি’ নামে একটি ছবি দিয়ে ফের বড় পর্দায় প্রত্যাবর্তন হবে তার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here