ঈদে মুক্তি পাচ্ছে না শাকিব খানের সিনেমা

গেল এক দশক ধরে ঈদের সিনেমা মানেই ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খানের রাজত্ব। সবশেষ ঈদে দুই সিনেমা মুক্তি পেলেও আসন্ন পবিত্র ঈদুল আজহায় এই চিত্রনায়কের কোনও সিনেমা মুক্তি পাচ্ছে না!

ঈদে মুক্তির আলোচনায় থাকা ‘লিডার : আমিই বাংলাদেশ’ ও ‘অন্তরাত্মা’ সিনেমার মুক্তি অনিশ্চিত হয়ে পড়েছে। এই তথ্য নিশ্চিত করেছে সিনেমা দুটির সঙ্গে সংশ্লিষ্ট একাধিক সূত্র।

সামাজিক সচেতনতামূলক গল্পে তপু খানের পরিচালনায় শাকিব খানের ‘লিডার : আমিই বাংলাদেশ’ সিনেমার দুটি গানের দৃশ্যধারণসহ বেশ কিছু কাজ এখনও বাকি। সেটি শেষ করেই সিনেমাটি মুক্তি দিতে চায় প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া।

সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছেন, ‘নায়িকাকে আমেরিকায় উড়িয়ে নিয়ে চলতি সপ্তাহে গানের দৃশ্যধারণের কথা ছিল। শিডিউলও দিয়েছিলেন শাকিব খান, কিন্তু অভ্যন্তরীণ এক জটিলতায় সেটা সম্ভব হয়নি। সে কারণে সিনেমাটি খুব সম্ভবত ঈদে আসছে না।’

যদিও সিনেমাটি নিয়ে বেঙ্গল মাল্টিমিডিয়ার আজকের বক্তব্য, সম্পূর্ণ কাজ শেষ করে তারা সিনেমাটি মুক্তি দিতে চায়। শাকিব খান দেশে ফিরে শুট শেষ করে দিলে আর ঈদের আগে সেন্সর ছাড়পত্র পেলে সিনেমাটি ঈদে মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে তাদের।

সিনেমায় শাকিব খানের বিপরীতে রয়েছেন শবনম বুবলী। শাকিব-বুবলী ছাড়াও সিনেমাটিতে অভিনয় করছেন মিশা সওদাগর, ফকরুল বাশার, মিলি বাশার, সিয়াম নাসেরসহ অনেকেই। ‘লিডার : আমিই বাংলাদেশ’ না হলেও ঈদে যে কোনও একটি সিনেমা মুক্তি দিতে চান শাকিব খান। সেই তালিকায় আছে তাঁর ‘অন্তরাত্মা’ সিনেমা।
 
সিনেমাটির মুক্তি প্রসঙ্গে পরিচালক ওয়াজেদ আলী সুমনের ভাষ্য, ‘আমি কাজ শেষ করে প্রযোজকের কাছে জমা দিয়েছি, ‘সিনেমা কখন মুক্তি দেবে, সেটা তাদের ব্যাপার।’ প্রযোজনা প্রতিষ্ঠান তরঙ্গ এন্টারটেইনমেন্ট একাধিক জটিলতায় সিনেমাটি এখনই মুক্তি দিতে চায় না। শাকিব খান চাইছেন ঈদে সিনেমাটি মুক্তি দেওয়া হোক।
 
শাকিবের চাওয়া পূরণ হচ্ছে কি না, এমন প্রশ্নে প্রযোজনা প্রতিষ্ঠানের একটি সূত্র জানিয়েছে, ‘সিনেমাটির এখনও ব্যাকগ্রাউন্ড মিউজিক ও কালার করেকশনের কাজ বাকি। এই কাজে বাধ সেধেছে বাজেট জটিলতা। প্রযোজনা প্রতিষ্ঠান এরই মধ্যে যে বাজেট ব্যয় করেছে, তাতে এই কাজগুলো শেষ হওয়ার কথা।’

এমন সমীকরণে ‘আগুন’ সিনেমা মুক্তি দেওয়া সম্ভব কি না, সেই চিন্তাও করছেন শাকিব খান। তবে সেই সম্ভাবনা অন্য দুই সিনেমার চেয়েও কম।
 
ঈদে শাকিব খানের সিনেমা মুক্তি না পাওয়ায় পাল্টে গেছে ঈদের সিনেমার হিসাব-নিকাশ। মুক্তির মিছিলে আগেই সরে দাঁড়িয়েছে তারকাবহুল ‘অপারেশন সুন্দরবন’। নতুন করে যুক্ত হয়েছে শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহানের ‘পরাণ’ সিনেমা। আরও ঘোষণা দিয়েছে ‘বর্ডার’, ‘সাইকো’ ও ‘গ্যাংস্টার’ সিনেমা।

একমাত্র এবারের ঈদে ১০০ কোটি টাকার বেশি বাজেটের ‘দিন : দ্য ডে’ সিনেমার মুক্তি নিশ্চিত করে এরই মধ্য প্রচারণা শুরু করেছেন আলোচিত প্রযোজক ও চিত্রনায়ক অনন্ত জলিল। গুঞ্জন আছে সেই প্রচারনা এবং শতাধিক হল নিশ্চিত করার কাজে জলিল এগিয়ে থাকার কারনেই বড় আয়োজনের সিনেমা মুক্তির মিছিল থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here