একই সিনেমায় হিট জেমস-কেকে

২০০৬ সালে বলিউডে মুক্তি পায় গ্যাংস্টার চলচ্চিত্র। এই চলচ্চিত্রে ভিগি ভিগি, ইয়া আলি, তুহি মেরে সাব হ্যায়, লামহা লামহা, মুঝে মাত রোকো’র মতো গানগুলো মুক্তি পায়। এই সিনেমার সবগুলো গান জনপ্রিয়তা পায়। এই একই সিনেমায় গেয়েছিলেন বাংলাদেশের জেমস ও কৃষ্ণকুমার কুন্নাথ বা কেকে। যার মধ্যে তুমুল হিট হয় ভিগি ভিগি, ইয়া আলি, তুহি মেরে সাব হ্যায়। ভিগি ভিগি গেয়েছিলেন জেমস, ইয়া আলি গেয়েছেন জুবিন আর তুহি মেরে সাব হ্যায় গেয়েছিলেন কেকে।

এই গানগুলো এতটাই জনপ্রিয় হয়েছিল যে উপমহাদেশের মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়েছিল এসব গানের কথা ও সুর। দুজনের গানের সুর প্রীতমের করা ছিল।  একই সিনেমায় জেমসের সঙ্গে রাজত্ব করা কেকে না-ফেরার দেশে চলে গেলেন গত মঙ্গলবার।  

কেকে বাংলা, হিন্দি, তামিল, কন্নড়, মারাঠিসহ একাধিক ভাষায় গান গেয়েছেন তিনি। মঙ্গলবার (৩১ মে) রাতে কলকাতায় তার আকস্মিক মৃত্যুতে স্তম্বিত ভারতীয় সংগীত মহল।

কেকের মৃত্যুর শোক ছুঁয়ে গেছে বাংলাদেশেও। স্বাভাবিকভাবেই গ্যাংস্টার সিনেমার প্রসঙ্গও চলে আসছে। ভক্তরা প্রসঙ্গ টানছেন। প্রসঙ্গ এলেও বলিউড থেকে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন জেমস। অবশ্য কিছুদিন আগে বলেছিলেন, কেন তিনি বলিউড থেকে সরে এসেছিলেন। মুম্বাইয়ে থাকতে হবে, আর দেশ ছেড়ে থাকতে পারবেন না বলেই বলিউডে ধারাবাহিকতা রাখতে পারেননি তিনি।

কেকের মৃত্যুতে জেমসের কোনো প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি। কৃষ্ণকুমার কুন্নাথ বা কেকে মঙ্গলবার (৩১ মে) কলকাতায় গুরুদাস কলেজের এক অনুষ্ঠানে পারফর্ম করেন। সেখানে গান গাওয়ার সময় অসুস্থ হয়ে পড়লে তিনি হোটেলে চলে যান। পরে সেখান থেকে কলকাতা সিএমআরআই হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে চিকিৎসকদের ধারণা, হৃদরোগে আক্রান্ত হয়েই এ শিল্পীর মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here