এটিএন চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের জন্মদিন আজ

এটিএন চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের জন্মদিন আজ

আজ  ড. মাহফুজুর রহমানের জন্মদিন। তিনি বেসরকারী চ্যানেল এটিএন বাংলার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান।

এক সময়ের পোশাকশিল্প (গার্মেন্ট) ব্যবসায়ী মাহফুজুর রহমান গান গাইতে বেশ ভালোবাসেন। তার সাবেক স্ত্রী ইভা রহমানও একজন সঙ্গীতশিল্পী।

একজন ব্যবসায়ী হিসাবে ১৯৭৫ সালে তিনি নীট ব্যবসার মাধ্যমে কর্মজীবন শুরু করেন। এরপর ভারতে ঘুরতে গিয়ে মুম্বাইয়ে জি টিভি চ্যানেল দেখে অনুপ্রানিত হয়ে ১৯৯৫ সালে বাংলাদেশে বেসরকারী টেলিভিশন চ্যানেল প্রতিষ্ঠা করেন।

২০১৭ সালে একটি টিভি সংগীত অনুষ্ঠানের মাধ্যমে তিনি একজন সংগীত শিল্পী হিসাবে আত্মপ্রকাশ করেন। ২০১৬ সালে মাহফুজুর রহমান ‘হৃদয় ছুঁয়ে যায়’ শিরোনামে প্রথম একক গানের অনুষ্ঠান করেন। এরপর ২০১৭-এর ঈদুল ফিতরে ‘প্রিয়ারে’ শিরোনামে বেশ কয়েকটি গান নিয়ে হাজির হন তিনি। একই বছর তার একক সংগীতানুষ্ঠান ‘স্মৃতির আলপনা আঁকি’ প্রকাশ হয়। সে গানগুলো দিয়ে আলোচনায় আসেন তিনি। ২০১৮ সালেও তার ‘বলো না তুমি কার’ একক সংগীতানুষ্ঠান প্রচারিত হয় এটিএন বাংলায়। ২০১৯ সালে নিজের রচিত গান নিয়ে মন থেকে রইল শুভকামনা অনুষ্ঠানটি করেন। এছাড়াও প্রতিবছর ঈদে তার একক সঙ্গীত অনুষ্ঠান প্রচারিত হয়।

ব্যক্তিজীবনে সংগীতশিল্পী ইভা রহমানকে বিয়ে করেন ড. মাহফুজুর রহমান । তখন এটিএন বাংলায় সংবাদ পাঠক হিসেবে চাকরিজীবন শুরু করেন ইভা। তখনই এর চেয়ারম্যান মাহফুজুর রহমানের সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে তার। সেই সম্পর্ককে পূর্ণতা দিয়ে তারা বিয়ে করেন। ২০১২ থেকে তারা  আলাদা থাকা শুরু করেন । দীর্ঘ ৯ বছর সন্তানকে নিয়ে নিঃসঙ্গ দিন কাটানোর পর, বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নেন। ৪ জুন ড. মাহফুজুর রহমানের সঙ্গে ডিভোর্স পেপার সাবমিট করেন ইভা। চলতি মাসের ১৬ সেপ্টেম্বর তাদের ডিভোর্স প্রক্রিয়া শেষ হয়। তারপর দ্বিতীয় বিয়ে করেন ইভা। আর এইদিকে একাই রয়েছেন ড. মাহফুজুর রহমান ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here