‘ওয়াক অব ফেইম’ সম্মানে ভূষিত হলেন ডেনিয়েল ক্রেইগ

‘ওয়াক অব ফেইম’ সম্মানে ভূষিত হলেন ডেনিয়েল ক্রেইগ

হলিউডে বিখ্যাত দুটি ফুটপাত আছে! একটি আবুলেভার্ড-এ। আরেকটি ভাইন স্ট্রিটে। ক্যালিফোর্নিয়ার পরিপাটি ওই দুই ফুটপাতে গেলে দেখা যাবে অগুনতি সোনালি তারকা। প্রতিটির নিচেই একজন করে মহাতারকার নাম!

এদের কেউ বেঁচে আছেন, কেউ মারা গেছেন। গুনলে দেখা যাবে এমন তারকা আছে ২৭০৪টি। এর মধ্যে সর্বশেষ তারকা তথা ২৭০৪ নম্বর তারকার মালিক হলেন ডেনিয়েল ক্রেইগ। দীর্ঘ ১৫ বছরের বন্ড-ক্যারিয়ারে থাকা এ তারকার নাম হলিউড ‘ওয়াক অব ফেইম’-এ উঠেছে গতকাল (৭ অক্টোবর)।

ক্রেইগের নামে তারকাটি আছে হলিউড বুলেভার্ডের ঠিক ৭০০৭ নম্বর ঠিকানার সামনে। জেমস বন্ডের কোড সংখ্যা জিরো জিরো সেভেনের সঙ্গে মিল রেখেই। তার ঠিক কয়েক গজের মধ্যেই আছে আগের বন্ড রজার মুরের তারকাটি।

প্রতিবছর প্রায় কয়েকশ’ আবেদন থেকে মাত্র একজনকে ওয়াক অব ফেইম-এর জন্য বাছাই করে হলিউড চেম্বার অব কমার্স। বিষয়টি সম্মানের হলেও এটা ঠিক পুরস্কার নয়। কারণ নির্বাচিত হওয়ার পর ওয়াক অব ফেইম-এ নিজের নামে তারকা বসাতে হলে ওই সেলিব্রেটিকে দিতে হবে ৫০ হাজার ডলার। তারকা চিহ্ন স্থাপন ও রক্ষণাবেক্ষণে ব্যয় হয় ওই অর্থ।

হলিউড বুলেভার্ডে আয়োজিত ‘ওয়াক অব ফেইম’ অনুষ্ঠানে ক্রেইগ হাজির হয়ে বলেন, ‘মাইকেল উইলস ও বারবারা ব্রকোলিকে (বন্ড প্রযোজক) হৃদয়ের ভেতর থেকে ধন্যবাদ জানাই। তারা ছাড়া আমি এ পর্যন্ত আসতেই পারতাম না।’

গত ৩০ সেপ্টেম্বর মুক্তি পায় বন্ড সিরিজের ২৫তম ছবি ‘নো টাইম টু ডাই।’ এতে শেষবারের মতো বন্ড চরিত্রে দেখা গেলো ৫৩ বছর বয়সী ডেনিয়েল ক্রেইগকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here