কঙ্গনা রানাওয়াতের নতুন সিনেমার ঘোষণা

0
346

বলিউডের কুইন খ্যাত কঙ্গনা রানাওয়াত ঘোষণা দিয়েছেন  এবার কাশ্মীরের রানি দিদ্দার কাহিনি নিয়ে নতুন সিনেমার । বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) তিনি কাশ্মীরের রানি দিদ্দার কাহিনি নিয়ে তার আগের সিনেমা ‘মণিকর্ণিকা : দ্য ক্যুইন অফ ঝাঁসি’-এর সিক্যুয়েল তৈরির ঘোষণা দেন।

বিভিন্ন গণমাধ্যম থেকে জানা গেছে, লোহারা রাজবংশের মেয়ে ছিলেন দিদ্দা। রাজা কাসেমাগুপ্তর সঙ্গে তার বিয়ে হয়। শিকারের শখ ছিল কাসেমাগুপ্তর। রাজা হওয়ার কিছুদিন পরই এক ধরনের জ্বরে তার মৃত্যু হয়। নাবালক ছেলে অভিমন্যুর অভিভাবক হিসেবে রানি দিদ্দা রাজ্যভার গ্রহণ করেন। পুরুষতান্ত্রিক সমাজে অনেকেই তার বিরোধিতা করেন। ষড়যন্ত্র করে হত্যার চেষ্টাও হয়েছিল তার। কিন্তু দিদ্দা কঠোর হাতে সব ধরনের বিদ্রোহ দমন করেন।

একটা সময় পর ছেলে অভিমন্যুরও মৃত্যু হয়। তারপর দিদ্দার তিন নাতিও অস্বাভাবিকভাবে মারা যায়। ইতিহাসবিদের অনেকের দাবি, ক্ষমতালোভী দিদ্দা নিজের তিন নাতিকে খুন করিয়ে সাম্রাজ্যের অধিকার একা ভোগ করেন। অনেকে আবার দিদ্দার নৃশংসতার বিবরণকে পুরুষতন্ত্রের অপপ্রচার বলে মনে করেন।

জন্মসূত্রে শারীরিক সমস্যা থাকলেও দিদ্দার কূটনৈতিক বুদ্ধি, যুদ্ধকৌশল ও প্রশাসনিক ক্ষমতা প্রশংসিত হয়েছে বিভিন্ন মহলে। প্রচার আছে তিনি দু’বার মাহমুদ গজনীকে হারিয়েছিলেন। বিশেষ মুদ্রাও চালু করেছিলেন দিদ্দা। যাতে তার ও কাসেমাগুপ্তর ছবি দেখা গেছে।

কাশ্মীরের এই রানির কাহিনি অনেকেরই অজানা। তাই এই বীরাঙ্গনার কাহিনি দর্শকদের সামনে নিয়ে আসছেন বলে টুইটারে জানিয়েছেন কঙ্গনা। সিনেমার নাম হবে ‘মণিকর্ণিকা রিটার্নস : দ্য লেজেন্ড অফ দিদ্দা’। প্রযোজক কমল জৈনের সঙ্গে যৌথ প্রযোজনায় কঙ্গনা সিনেমাটি তৈরি করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here