করোনায় আটকে আছে মামুনুর রশীদের ‘জিন্দাবাহার’

করোনায় আটকে আছে মামুনুর রশীদের ‘জিন্দাবাহার’
করোনায় আটকে আছে মামুনুর রশীদের ‘জিন্দাবাহার’

১৮০০ শতকের কিছু ঘটনা নিয়ে ‘জিন্দাবাহার’ নামের একটি ইতিহাসনির্ভর ধারাবাহিক নাটকের নির্মাণকাজ শুরু হয়েছিল গত বছরের শেষ প্রান্তে। দীর্ঘ এই ধারাবাহিক নাটকটির শুটিং শুরুর আগে প্রায় এক বছর চলছিল প্রস্তুতি।

কারণ মোগল আমলের গল্পের চিত্রায়ণের জন্য সেট নির্মাণ ও অভিনয়শিল্পীদের পোশাক তৈরির কাজেও সময় লেগেছিল কিছু দিন। এটির শুটিং শুরুর পর থেকেই করোনার লকডাউনের কারণে একাধিকবার পিছিয়ে গেছে কাজ। তবে চলতি বছরের অক্টোবর মাসে এটি প্রচারের লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে ।

আগামী ১০ আগস্ট থেকে আবারও নাটকটির শুটিং শুরু হবে বলে জানিয়েছেন এটির পরিচালক ফজলে আজিম জুয়েল। তিনি বলেন, ‘ইতিহাসের একটি নির্দিষ্ট সময়কে চিত্রিত করতে গিয়ে বেশ পরিশ্রম করতে হচ্ছে আমাদের। তবে সবার সহযোগিতায় এখন পর্যন্ত পরিকল্পনামতোই এগিয়ে যাচ্ছে নাটকের কাজ।

চলমান লকডাউন শেষে আবারও নাটকটির শুটিং শুরু করব। এবার ১১ দিন টানা শুটিং করব নাটকটির। তার পরই এটির সম্পাদনার কাজ শুরু করব। নাটকটি নির্মাণে দীর্ঘসূত্রতা থাকলেও যখন এটি প্রচারে আসবে, তখন দর্শক আগ্রহ নিয়েই দেখবে।’ নাটকটির গল্প লিখেছেন নাট্যজন মামুনুর রশীদ। এটি নির্মিত হচ্ছে বাংলাদেশ টেলিভিশনের নিজস্ব অর্থায়নে।  এতে অভিনয় করেছেন মামুনুর রশীদ, লুৎফর রহমান জর্জ, আজাদ আবুল কালাম, আহমেদ রুবেল, অনন্ত হীরা, শতাব্দী ওয়াদুদ, সমু চৌধুরী, রোজী সিদ্দিকী, নাজনীন চুমকি, মুনিরা বেগম মেমী, শর্মীমালা, নাইরুজ সিফাত প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here