কারাণ জোহারের স্বপ্নের সিনেমা ‘তখত’ বাতিল !

0
153

বলিউড এ জনপ্রিয় পরিচালক হচ্ছেন কারাণ জোহার । ২০১৬-এ ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর পরে বড় পর্দার জন্য কোনও ছবি পরিচালনা করেননি কারাণ । ‘তখত’ ছবির মাধ্যমেই পরিচালনায় ফেরার কথা ছিল কারাণ জোহরের। কিন্তু ‘তখত’-এর ভবিষ্যৎ আপাতত অনিশ্চিত।

কারাণ বলছেন, পরিকল্পনা বাতিল নয়, পিছিয়েছে মাত্র। তবে অনেকেই বলছেন, তাঁর ‘ড্রিম প্রজেক্ট’ আপাতত শিকেয় তুলে রেখেছেন কারাণ। এর সম্ভাব্য কারণ হিসেবেও উঠে আসছে কয়েকটি বিষয়। দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি মাথায় রেখে এই ছবি এখনই করতে চান না পরিচালক কারাণ জোহার ।  

সঞ্জয় লীলা ভান্সালীর ‘পদ্মাবত’-এ ইতিহাসের উপস্থাপনাকে কেন্দ্র করে যেমন গন্ডগোল হয়েছিল, তেমন আশঙ্কা রয়েছে কারাণেরও। কারণ তাঁর ছবিও ইতিহাসনির্ভর। এ ছবির প্রস্তুতিতেও ভান্সালী ঘরানার ছাপ স্পষ্ট, কারণ ভান্সালীর মতোই রাজকীয় পটভূমিকায় ছবি তৈরির পরিকল্পনা করেছিলেন কারাণ।

 ‘তখত’ আপাতত স্থগিত রেখে সে ছবির অন্যতম মুখ আলিয়া ভাট্ট ও রাণবীর সিংকে নিয়ে একটি রোম্যান্টিক ছবির পরিকল্পনা করেছেন কারাণ । ‘তখত’-এর আর এক প্রধান মুখ কারিনা কাপূর খান অন্তঃসত্ত্বা হওয়ায় তিনিও আগামী কয়েক মাস কাজ থেকে বিরতি নিতে চলেছেন।    

সমস্যা তৈরি হয়েছে ছবির কনটেন্ট নিয়েও। ছবিতে মুঘল শাসকদের কী আলোয় দেখানো হবে, তা ছাড়াও জটিলতা তৈরি হয়েছে কাহিনির বিশদ রিসার্চ নিয়ে। কারণ হিন্দু রাজাদের দরবারের সঙ্গে মুঘল আমলের ডিটেল মেলে না। তাই প্রতিদ্বন্দ্বিতা ও তুলনার ভয়ে পিছিয়ে গিয়েছেন কারাণ, এমন খবরও ভাসছে ইন্ডাস্ট্রির অন্দরে।    

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here