ক্লোরিস লিচম্যান আর নেই

0
312

অস্কারজয়ী আমেরিকান অভিনেত্রী ক্লোরিস লিচম্যান মারা গেছেন।  ৯৪ বছর বয়সী ক্লোরিস লিচম্যান ২৭ জানুয়ারি বুধবার  যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় নিজ বাড়িতে ঘুমের মধ্যে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । ক্লোরিসের  ক্যারিয়ার সাত দশকেরও বেশি সময় ধরে ছড়িয়েছিল। ৯টি প্রাইমটাইম এমি পুরস্কার (জুলিয়া লুই-ড্রাইফাসের সাথে যৌথভাবে), একটি ডেটাইম এমি পুরস্কার, একটি একাডেমি পুরস্কার, একটি গোল্ডেন গ্লোব পুরস্কার ও একটি বাফটা পুরস্কার অর্জন করেছেন লিচম্যান।

১৯৭১ সালে দ্য লাস্ট পিকচার শো চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে একাডেমি পুরস্কার ও বাফটা পুরস্কার অর্জন করেন লিচম্যান। তিনি সত্তরের দশকে সিবিএস চ্যানেলের দ্য ম্যারি টাইলার মুর শো ও এর স্পিন অফ ফিলিস অনুষ্ঠানে ফিলিস লিন্ডস্ট্রম চরিত্রে অভিনয় করেন।

ফিলিস ধারাবাহিকে তার কাজের জন্য গোল্ডেন গ্লোব পুরস্কার অর্জন করেন লিচম্যান। এছাড়া তিনি ইয়ং ফ্রাঙ্কেনস্টাইন-সহ (১৯৭৪) মেল ব্রুক্স পরিচালিত তিনটি চলচ্চিত্র, ১৯৮৬-৮৮ সাল পর্যন্ত এনবিসির দ্য ফ্যাক্টস অব লাইফ ও দ্য বেভারলি হিলবিলিজ (১৯৯৩) এ ডেইজি মে মোজেস চরিত্রে কাজ করেন। ২০১০ থেকে ২০১৪ সালে তিনি ফক্স চ্যানেলের সিটকম রাইজিং হোপ-এ ম ম চরিত্রে এবং ২০১৭ সাল থেকে তিনি আমেরিকান গডস-এ জোরইয়া ভেচেরনায়া চরিত্রে অভিনয় করেছেন।

বিনোদন প্রতিদিন পরিবার পক্ষ হতে তাঁর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা ।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here