গ্ল্যমার দিয়ে মন জয় করা একজন পিয়া জান্নাতুল (ভিডিও)

গ্ল্যমার দিয়ে মন জয় করা একজন পিয়া জান্নাতুল (ভিডিও)

ছোট ও বড়পর্দা মিলিয়ে সাম্প্রতিক সময়ের বেশ আলোচিত মুখ র‍্যাম্প তারকা জান্নাতুল ফেরদৌস পিয়া। দেশের নামকরা এই অভিনেত্রী অভিনয় জগতে পদার্পণের পূর্বে মডেল হিসেবে খ্যাত ছিলেন। খুলনার “মাইলস্টোন কলেজে পড়ার সময় হঠাৎ করে একদিন অপূর্ব নামের একজন ফটোগ্রাফার তাকে ফটোশুটের অফার করে। সেই ফটোশুট করার পর থেকেই তার কাছে আসতে থাকে র‍্যাম্প হাটার অফার। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

জান্নাতুল ফেরদৌস পিয়া ১৯৯১ সালের ১৪ অক্টোবর বাংলাদেশের খুলনায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মাহমুদুল হাসান, পেশায় ব্যবসায়ী এবং মাতা মাহবুবা চৌধুরী স্কুল শিক্ষিকা। বর্তমানে নাটক ও চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি মডেলিংও সমানতালে করে যাচ্ছেন এই গ্ল্যামারাস কন্যা।

কাজ করেন পার্থ সরকারের পরিচালনায় ‘টু বি অর নট টু বি’ টেলিছবিতে। ২০০৭ সালে মিস বাংলাদেশ প্রতিযোগিতায় বিজয়ী হন পিয়া। এরপর ২০০৮ সালে কর্মজীবন শুরু করেন র‌্যাম্প মডেলিং-এর মাধ্যমে । ফ্যাশন মডেলিং এর পাশাপাশি একাধিক ব্র্যান্ডের টেলিভিশন বিজ্ঞাপনে কাজ করেছেন পিয়া। দিল্লীর বিখ্যাত শপিং মল দ্যা গ্রেট ভেনিস এর মডেলও হয়েছিলেন পিয়া। বাংলাদেশের প্রতিনিধি হয়ে তিনি বিভিন্ন আন্তর্জাতিক অনৃষ্ঠানসমূহে অংশ নিয়েছেন। ২০১১ সালে দক্ষিণ কোরিয়ায় আয়োজিত ‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি’ শিরোপা অর্জন করেন। এছাড়া মিশরে অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড টপ মডেল’ প্রতিযোগিতায় শীর্ষ মডেল হওয়ার সাফল্য অর্জন করেন পিয়া। ২০১২ সালে রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ ছবিতে অভিনয় করে অভিনেত্রী হিসেবে সবার নজর কাড়েন পিয়া। পরে মুক্তি পায় আরও তিনটি ছবি। ছবি তিনটি হলো ‘গ্যাংস্টার রিটার্নস’, ‘স্টোরি অফ সামারা’ এবং ‘প্রবাসের প্রেম’। এই তিনটিতেই প্রধান নায়িকা হয়ে দর্শকদের সামনে আসছেন তিনি। চলচ্চিত্রের বাইরে ছোটপর্দায়ও মাঝে মধ্যেই ঢুঁ মারছেন পিয়া। তার অভিনীত ধারাবাহিক নাটক ‘কালার’। এছাড়া টু বি অর নট টু বি, এবং প্রজাপতির সুখ দুঃখ, শ্রাবনী ফেরদৌসীর রচনায় ‘সুপার মডেল’ অভিনয়ে প্রতিভার স্বাক্ষর রেখেছেন।

চলচ্চিত্রে অভিনয় এবং বিভিন্ন আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করায় তাঁর তারকাখ্যাতি আরও বাড়িয়ে দেয়। যদিও তাঁর পেশা জীবন প্রায় সময়ই সমালোচিত হয়েছে এবং গণমাধ্যমে ব্যাপক প্রচার লাভ করেছে। ২০১৩ সালের মার্চে, মিশরের রেড সী, এলগোয়ানাতে অনুষ্ঠিত “টপ মডেল অব দ্য ওয়ার্ল্ড ২০১৩’ প্রতিযোগিতায় বিভিন্ন দেশের মোট ৪৭ জন মডেলের সঙ্গে অংশগ্রহণ করেন পিয়া। তৎকালীন সময়ের আন্তর্জাতিক একাধিক মিডিয়া ও ফেসবুক পেজের মাধ্যমে আলোকচিত্রসমূহ ছড়িয়ে পড়ে। বহুল আলোচিত নন্দিত, নিন্দিত মিস বাংলাদেশ খেতাব প্রাপ্ত মডেল অভিনেত্রীর জন্মদিনে ফুলেল শুভেচ্ছা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here