চরকি ঘুরবে আজ থেকে

0
58

চরকি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো  আজ রাত আটটায় । যার মূলমন্ত্র হল ফিল্ম, ফান, ফুর্তি । দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে একাধিক আকর্ষণীয় কনটেন্ট নিয়ে আজ দর্শকের সামনে হাজির হয়েছে তারা। প্রথম দিন থেকেই চরকিতে দেখা যাবে ওয়েব সিরিজ, অ্যান্থলজি সিরিজ ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। পাশাপাশি থাকছে বাংলায় ডাব করা ইরানি চলচ্চিত্র, বাংলা সাবটাইটেলে তুর্কি ছবি।

চরকিতে আজ রাত সাড়ে আটটায় অবমুক্ত হবে শিহাব শাহীন পরিচালিত মরীচিকা। এতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, আফরান নিশো, মাহিয়া মাহি, জোভান, চুমকি, শিমুল খানসহ অনেকে। সিরিজটি কয়েক মাস ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রেন্ডিং হচ্ছে। বহুপ্রতীক্ষিত এই ওয়েব সিরিজটি আজ থেকে দেখা যাবে। এটি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির প্রিমিয়াম কনটেন্ট। প্ল্যাটফর্মটির পক্ষ থেকে জানানো হয়েছে, চরকির প্রিমিয়াম কনটেন্ট উপভোগের জন্য দশর্ককে কিনতে হবে নির্দিষ্ট সাবস্ক্রিপশন প্ল্যান। এক বছর ও ছয় মাসের এই প্যাকেজ বিকাশ, নগদ, রকেটের মতো যেকোনো ধরনের মোবাইল ওয়ালেট দিয়ে কেনা যাবে। দেশে ও দেশের বাইরের দর্শকেরা ডেবিট ও ক্রেডিট কার্ড দিয়েও প্যাকেজগুলো কিনতে পারবেন। চরকির প্রধান পরিচালন কর্মকর্তা ও নির্মাতা রেদওয়ান রনি বলেন, ‘ছয় মাস ও এক বছরের সাবস্ক্রিপশন প্ল্যানে দর্শক একের ভেতর পাবেন নানা সুবিধা। প্রতি মাসে দেখতে পাবেন একটি করে নতুন সিনেমা। প্রতি সপ্তাহে সিনেমার বাইরেও চরকিতে থাকবে নতুন কনটেন্ট। কখনো ওয়েব সিরিজ, কখনো শর্টফিল্ম, কখনো বাংলা ডাব করা ভিনদেশি সিনেমা, কখনো আবার অরিজিনাল অ্যান্থলজি সিরিজ।’

চরকিতে আজ রাত সাড়ে আটটায় অবমুক্ত হবে শিহাব শাহীন পরিচালিত মরীচিকা

তবে ছয় মাস, এক বছরের প্যাকেজের বাইরেও চাইলে টিকিট কেটে চরকির বিশেষ ওয়েব সিরিজ ও ফিল্মগুলো দেখার সুব্যবস্থা আছে। যেমন দর্শক চরকি থেকে মরীচিকা দেখতে চাইলে মাত্র ৫০ টাকা দিয়ে পুরো আট পর্বের সিরিজটির টিকিট কেটে দেখে নিতে পারবেন। আলাদা টিকিট কেটে অন্য কনটেন্টগুলো দেখতে পাবেন দর্শক। তবে একবারে প্যাকেজ কিনে নিলে বারবার খরচের ঝামেলা থাকবে না।

চরকির উদ্বোধনী আয়োজনের আরেক আকর্ষণ ঊনলৌকিক। রবিউল আলম রবি পরিচালিত এই পাঁচ পর্বের অ্যান্থলজি সিরিজেরও প্রথম পর্ব মুক্তি পাবে আজ রাতে। এই পর্বের নাম ‘মরিবার হলো তার স্বাদ’। এতে অভিনয় করেছেন গাজী রাকায়েত, মোস্তফা মন্ওয়ার, নাজিবা বাশার ও সুমন আনোয়ার। এ ছাড়া ভিকি জাহেদ পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র লাল কাতান নীল ডাকাত দেখা যাবে চরকিতে প্রথম দিন থেকেই। লাল কাতান নীল ডাকাত–এ ফজলুর রহমান বাবুকে তাঁর গতানুগতিক ধারার বাইরে ভিন্ন এক রূপে দেখা যাবে। এতে আরও আছেন মনোজ প্রামাণিক, নাসিরুদ্দিন খান।

দেশি প্রযোজনার পাশাপাশি প্রথম দিনে চরকিতে দেখা যাবে বাংলায় ডাব করা ইরানি ছবি টপোলি। এ ছাড়া নুরি বিলগে চেলানের বিখ্যাত তুর্কি সিনেমা ওয়ান্স আপন আ টাইম ইন অ্যানাতোলিয়া, ইরানি সিনেমা এক্সোডাস আজ থেকেই বাংলা সাবটাইটেলে দেখা যাবে। এর বাইরেও চরকিতে থাকছে অনেক ফ্রি কনটেন্ট। কালজয়ী চলচ্চিত্র থেকে শুরু করে জনপ্রিয় নাটক, জহির রায়হান থেকে হুমায়ূন আহমেদ, স্বর্ণালি যুগের সিনেমা থেকে শুরু করে তারকাবহুল সিনেমা, মেরিল–প্রথম আলো পুরস্কার অনুষ্ঠান, মজার সব শো—সব একেবারে বিনা মূল্যে দেখতে পাবেন দর্শক। থাকবে কিছু পুরোনো তথ্যবহুল ডকুমেন্টারিও, যেখানে পাওয়া যাবে সত্যজিৎ রায়, মৃণাল সেন, এ আর রাহমানের মতো গুণীদের জীবন ও কর্মকথা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here