চোরকে চোর বলতে পারবো না, তা তো হতে পারে না

0
112

চোরকে চোর বলতে পারবো না, তা তো হতে পারে না। আমার ভাষা কেড়ে নেয়ার অধিকার কারও নেই.. নিজের ফেসবুক ভেরিফায়েড পেইজে এভাবেই লিখেছেন পরিচালক অনন্য মামুন। ক্ষোভ টা ঝেড়েছেন তিনি চলচ্চিত্র সেন্সর বোর্ডের প্রতি। সম্প্রতি ছবিটি ‘অপ্রদর্শনযোগ্য’ বা ‘নিষিদ্ধ’- এমনই মন্তব্য করেছিল বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড তার ‘মেকআপ’ চলচ্চিত্রটি নিয়ে । কোনও দৃশ্য বা সংলাপ সম্পাদনার সুযোগ না দিয়েই বোর্ড ছবিটি মুক্তির বিষয়টি এভাবে এক কথায় খারিজ করে দেয়। চলচ্চিত্রশিল্পকে ‘নেতিবাচকভাবে উপস্থাপনের’ অভিযোগ এনেছিল সেন্সর বোর্ড। বোর্ডের সচিব মমিনুল হক বলেছিলেন, ‘জনসাধারণের মাঝে ছবিটি প্রদর্শনযোগ্য নয় বলে সর্বসম্মতিক্রমে (সেন্সর বোর্ডের সদস্য) সিদ্ধান্ত নিয়েছে সেন্সর বোর্ড।’
অনলাইনের জন্য তাদের এই সিদ্ধান্ত ‘অপ্রযোজ্য’ বলে পাল্টা অবস্থান নির্মাতা অনন্য মামুনের।
তাই একেবারে আনকাট অবস্থায় এটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতা। আগামী ২১ মার্চ আই থিয়েটার অ্যাপে এটি মুক্তি পাচ্ছে। মাত্র ৫০ টাকার অনলাইন টিকিটের মাধ্যমে ছবিটি দেখতে পারবে যে কেউ।
বিষয়টি নিয়ে অনন্য মামুন বলেন, যেহেতু সেন্সর বোর্ড থেকে ছবিটি সম্পাদনার কোনও নির্দেশনা নেই, তাই একই অবস্থায় এটি মুক্তি পাবে।’ ২১ মার্চ রাত ৮টায় আই থিয়েটারে সিনেমাটি দেখানো হবে। এখন অপেক্ষা অনলাইনে মুক্তি নিয়েও আবার সেন্সর বোর্ড কোনো হস্তক্ষেপ করেন কি না।
ঢাকাই চলচ্চিত্র শিল্পীদের জীবনের গল্প নিয়ে তৈরি হয়েছে ‘মেকআপ’ চলচ্চিত্রটি। বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন তারিক আনাম খান, রোশান, সাইফ চন্দন, কাজী উজ্জ্বল, পায়েল মুখার্জি ও বিশ্বনাথ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here