জলের গানে নতুন গায়ক !

0
82
জলের গানে নতুন গায়ক !

বকুল ফুল বকুল ফুল গান , পিঠা পুলির গান , এমন যদি হতো  এইগুলো শুনলেই আমাদের জলের গান এর কথা মনে পড়ে যায় ।  

চলতি বছর শুরুতে ২ জানুয়ারি,  জলের গান প্রকাশ করেছিল ‘ঢাকানামা’ নামক তাদের নতুন সৃষ্টি। সুর ও গায়কিতে প্রচুর প্রশংসা মিলেছে ‘ঢাকানামা’ র গানের । ফেব্রুয়ারিতে আরও একটি গানচিত্র- ‘এক জীবন গান’ প্রকাশ করে জলের গান । মার্চে এসেও ‘মনের ডানায় ভীষণ শক্তি’ শিরোনাম তাঁরা আরও একটা প্রকাশ করে  । গানটির ভিডিওতেও বরাবরের মতোই ভিন্নতা দেখা গেলেও এবার ‘মনের ডানায় ভীষণ শক্তি’  গানের গায়কেও মিললো ভিন্নতা, রাহুল আনন্দের জায়গায় গানটি গেলো ব্যান্ড জলের গানের বেজ গিটারিষ্ট  দীপ রায় । কথা, সুর ও সংগীতায়োজন অবশ্য জলের গান  ব্যান্ডের মধ্যমণি রাহুল আনন্দই করেছে ।

দীপ রায় মূলত তিনি দলে বেজ গিটার বাজান। রাহুল আনন্দ আগেই জানিয়েছিলেন জলের গানে নিয়মিতই নতুন গায়ক বা লেখক দেখা যাবে। সে অনুযায়ী অনেক আগে থেকে রাহুল, (সাবেক সদস্য) কনক আদিত্যের পর গাইছিলেন মল্লিক ঐশ্বর্য। এবার পাওয়া গেলো দীপ রায়কে।

‘মনের ডানায় ভীষণ শক্তি’ গানটির কথাগুলো এমন – ভাবো- তুমি ভাবতে শেখো/ জানো- তুমি নিজেকে জানো/ বলেছেন জ্ঞানী-গুণী/ মহামারির এই নিদানকালে/ অনাহারি মুখ গুমরে কাঁদে/ জানি- আমরা জানি/ শোনো- বাতাসে কান পাতো/ শোনো চিৎকার হাহাকার/ অনাহারি ঐ মানুষগুলো/তোমার-আমার-সব্বার/ তারা মানুষ- এই বাংলার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here