জয়া উঁচু মানের অভিনেত্রী: ঋত্বিক

জয়া উঁচু মানের অভিনেত্রী: ঋত্বিক

অভিনেত্রী হিসেবে জয়া আহসানের বেশ কদর ওপার বাংলায়। মাঝে মধ্যেই তার প্রশংসা শোনা যায় সেখানে। এবার তাকে নিয়ে কথা বললেন কলকাতার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।


জয়ার প্রশংসায় কলকাতার ঋত্বিক

দুজনে একসঙ্গে ‘বিনিসুতোয়’-এ কাজ করেছেন। যা আজ (২০ আগস্ট) মুক্তি পাচ্ছে কলকাতায়।

আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেন ঋত্বিক। জানালেন, জয়াকে উঁচু মানের অভিনেত্রী হিসেবেই দেখেন তিনি।

জয়ার সঙ্গে কাজ করা প্রসঙ্গে তিনি বলেন, ‘‘আমরা দুজনের এর আগে এক ছবিতে ছিলাম। তবে একসঙ্গে দৃশ্য সেভাবে ছিল না। ইন্দ্রনীল রায়চৌধুরীর শর্ট ফিল্ম ‘ভালবাসার শহর’-এ একটি দৃশ্য ছিল দু’জনের।’’

ঋত্বিক চক্রবর্তী  জয়ার অভিনয় নিয়ে বলেন, ‘‘জয়া খুব উঁচু দরের অভিনেত্রী। সেটা জানি বলেই বলছি, ‘বিনিসুতোয়’ উনাকে ভালো লাগবে।’’

ছবিটি পরিচালনা করেছেন ভারতীয় জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক অতনু ঘোষ। ‘বিনিসুতোয়’-এর গল্প মধ্য তিরিশের দুই মানুষ শ্রাবণী ও কাজলকে ঘিরে। যাদের একে অপরের সঙ্গে পরিচয় হয় একটি রিয়ালিটি গেম শোয়ের অডিশনে।

দুজনের জীবনের গল্পে বেশ কিছুটা মিল থাকায় খুব তাড়াতাড়িই একে অপরের সঙ্গে মিশে যান তারা। কিন্তু এরই মাঝে এক দুর্ঘটনায় আহত হন শ্রাবণী, তাড়াতাড়ি তাকে ডাক্তারের কাছে নিয়ে যান কাজল। ডাক্তারের কাছে যাওয়ার রাস্তায় তারা একে অপরের সঙ্গে শেয়ার করেন তাদের জীবনের ঘাত প্রতিঘাতের গল্প।


ছবির বিভিন্ন দৃশ্যে ঋত্বিক ও জয়া

এতে আরও অভিনয় করেছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায়সহ অনেকে। সিনেমাটির একটি গানে কণ্ঠও দিয়েছেন জয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here