টনি ডায়েসের জন্মদিন আজ

টনি ডায়েসের জন্মদিন আজ

টনি ডায়েস। অভিনেতা ও নির্দেশক। তার অভিনয় জীবন শুরু হয় মঞ্চনাটক দিয়ে। ১৯৮৯ সালে ‘নাগরিক নাট্য সম্প্রদায়’-এ যোগ দেন তিনি। এরপর পাঁচ বছর কাজ করেন মঞ্চে। ১৯৯৪ সালে টিভি নাটকে আত্মপ্রকাশ করেন টনি ডায়েস। এরপর ধীরে ধীরে বোকা বাক্সের পর্দায় জনপ্রিয়তা লাভ করেন তিনি। একুশ শতকের শূন্য দশকে তিনি ছিলেন দারুণ জনপ্রিয়। টিভি খুললেই দেখা যেতো তার নাটক। সাবলীল অভিনয়ে তিনি ছড়িয়ে দিতেন মুগ্ধতা। শুধু নাটকেই নয়, আলো ছড়িয়েছেন সিনেমার পর্দায়ও। দেশের শোবিজ অঙ্গনের এক সময়কার দাপুটে অভিনেতা টনি ডায়েস। আজ ৮ আগস্ট এই অভিনেতার জন্মদিন। 

দীর্ঘ ক্যারিয়ারে টনি ডায়েস চার শতাধিক নাটকে অভিনয় করেছেন। পাশপাশি নির্দেশনাও দিয়েছেন বহু নাটকের। এছাড়া তিনি দুটি সিনেমায় অভিনয় করেছেন।২০০৮ সালে ‘মেঘের কোলে রোদ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে তার বড় পর্দায় অভিষেক। নারগিস আক্তার পরিচালিত চলচ্চিত্রটি এইডস বিষয়ক সচেতনতা নিয়ে নির্মিত হয়। ২০১৬ সালে একই নির্মাতার ‘পৌষ মাসের পিরীত’ চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। এটি নগেন্দ্রনাথ মিত্র রচিত রস গল্প অবলম্বনে নির্মিত হয়। সিনেমা দুটি দারুণ সফলতা পেয়েছিল।

ব্যক্তিগত জীবনে টনি ডায়েস ২০০১ আলে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তার স্ত্রীর নাম প্রিয়া ডায়েস। ২০০৮ সালের শেষের দিকে পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যান টনি ডায়েস। তারপর থেকে সেখানেই স্থায়ীভাবে বাস করছেন। যুক্তরাষ্ট্রের হুন্ডা নামে একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছেন টনি ডায়েস। অন্যদিকে, সেখানে ‘প্রিয়া ড্যান্স একাডেমি’ নামের একটি প্রতিষ্ঠান পরিচালনা করছেন প্রিয়া। এ ছাড়া সেখানকার স্থানীয় চ্যানেলের জন্য অনুষ্ঠানও নির্মাণ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here