টম ক্রুজকে পেছনে ফেললো ‘আরআরআর’

‘আরআরআর’ ছবিটি মুক্তির পর বক্স অফিসে ভেঙেছে একাধিক রেকর্ড। রাম চরণ আর জুনিয়র এনটিআর অভিনীত এ ছবি শুধু ভারতীয় নয়, হলিউডের দর্শকদের হৃদয় জয় করে নিয়েছে। হলিউড সমালোচকদের বিচারে ‘আরআরআর’ ছবিটি ‘সেরা ছবি’র বিভাগে দ্বিতীয় স্থানে আছে। ‘হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন মিডসিজন অ্যাওয়ার্ডস ২০২২’ -এ সম্মানিত করা হয়েছে রাজামৌলির এই পিরিয়ড ড্রামাভিত্তিক ছবিকে। হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন টুইট করে জানিয়েছে, সেরা ছবির তালিকায় শীর্ষে আছে ‘এভরিথিং এভরিহোয়ার অল অ্যাট ওয়ান্স’ ছবিটি। আর তারপরই ‘আরআরআর’ ছবির নাম আছে। এই দৌড়ে শামিল ছিল টম ক্রুজের ‘টপ গান-ম্যাভরিক’, আর সুপারহিরো ছবি ‘দ্য ব্যাটম্যান’।

এসএস রাজামৌলির ‘আরআরআর’ ছবিটি ভারতের বাইরেও ধামাল করেছে। শুধু দেশি সমালোচকদের নয়, বিদেশি সমালোচকদের হৃদয়ে জায়গা করে নিয়েছে এই প্যান ইন্ডিয়া ছবি। এমনকি সেরা ছবির বিচারে ‘টপ গান’, ‘দ্য ব্যাটম্যান’কে পেছনে ফেলে দিয়েছে রাজামৌলির এ ছবি।

হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডস বছরে দুবার অনুষ্ঠিত হয়। ফেব্রুয়ারি ও জুলাই মাসে তারা বিভিন্ন ছবিকে সম্মানিত করে। যেসব ছবি মার্কিন মুলুকে মুক্তি পায়, সেসব ছবির নাম হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশনের তালিকায় শামিল হয়। ভারতীয় ছবির ইতিহাসে প্রথমবার কোনো ছবি হলিউডের কোনো অ্যাওয়ার্ডে ‘সেরা ছবি’র তালিকায় মনোনীত হয়েছিল। আর প্রথম সুযোগেই ‘আরআরআর’ বাজিমাত করেছে।

প্রেক্ষাগৃহের পর ওটিটির দুনিয়ায়ও ঝড় তুলেছে ‘আরআরআর’ ছবিটি। নেটফ্লিক্সে ছবিটি মুক্তির সঙ্গে সঙ্গে নেটফ্লিক্সে সবচেয়ে জনপ্রিয় ভারতীয় ছবি হিসেবে শীর্ষে উঠে আসে। বিশ্বের সবচেয়ে বড় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে এ ছবি ৪৫ মিলিয়ন ঘণ্টার বেশি দেখা হয়েছে। ছবিটি সারা বিশ্বে ১ হাজার ৩০০ কোটি টাকার বেশি ব্যবসা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here