টেলিপ্যাবের নির্বাচন থেকে তিন নির্বাচন কমিশনারের পদত্যাগ

টেলিপ্যাবের নির্বাচন থেকে তিন নির্বাচন কমিশনারের পদত্যাগ

টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশন অব বাংলাদেশ টেলিপ্যাব এর নির্বাচন প্রক্রিয়া থেকে তিন নির্বাচন কমিশনার নরেশ ভুঁইয়া, মাসুম আজিজ ও বৃন্দাবন দাস পদত্যাগ করেছেন। নির্বাচনে গত ২২ নভেম্বর ছিল নমিনেশন পেপার জমা দেয়ার শেষ দিন।

২৭ টি পদের বিপরীতে ৫৫ জন প্রযোজক জমা দেন নমিনেশন পেপার। পরদিন ১৭ জনের মনোনয়ন পেপার বাতিল করে নোটিশ দেন নির্বাচন কমিশনার বৃন্দাবন দাস। সেই নোটিশে প্রধান নির্বাচন কমিশনার নরেশ ভুঁইয়া এবং অপর কমিশনার মাসুম আজিজের সাক্ষর না থাকা এবং নমিনেশন পেপার বাতিল হওয়া নিয়ে সংকট তৈরি হলে লিখিত অভিযোগের ভিত্তিতে আপিল বিভাগ ৩০ নভেম্বর পর্যন্ত সব কার্যক্রম স্থগিত করে সেদিনই সন্ধ্যা ৭ টায় সভা আহবান করে নোটিশ প্রদান করেন পরদিন ২৪ নভেম্বর।

সেই নোটিশে অভিনয় শিল্পী সংঘ, ডিরেক্টরস গিল্ড এবংনাট্যকার সংঘের সভাপতি সাধারণ সম্পাদক এর দৃষ্টি আকর্ষণ করা হয়। বাতিল হওয়াদের অভিযোগ নির্বাচন কমিশন সংগঠনের সংবিধান লংঘন করে তফসিল দিয়েছেন যা তাদের এখতিয়ার বহির্ভূত। এরকম পরিস্থিতিতে ২৬ নভেম্বর তিন নির্বাচন কমিশনার যৌথ চিঠির মাধ্যমে তাদের পদত্যাগের কথা জানিয়েছেন আপিল বোর্ড প্রধান খাইরুল আলম সবুজকে। এর পরিপ্রেক্ষিতে ট্যালিপ্যাবের ২০২২-২৪ সালের নির্বাচন অনিশ্চিত হয়ে পড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here