তারকা খ্যাতিতে সালাউদ্দিন লাভলু আর জনপ্রিয়তায় কামরুজ্জামান সাগর এগিয়ে

0
307

বিনোদন প্রতিদিন প্রতিবেদন :

ডিরেক্টর গিল্ডের নির্বাচন আজ। এফডিসিতে চলছে সাজ সাজ রব । বিনোদন প্রতিদিনের নিজস্ব জরিপ বলছে প্রধান দুটি পদের জন্য জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন নির্মাতা সালাউদ্দিন লাভলু এবং কামরুজ্জামান সাগর। সালাউদ্দিন লাভলুর তারকা খ্যাতি তাঁকে অনেকটা এগিয়ে রাখছে এমনিতেই। সাথে রয়েছে চলমান কাজ এগিয়ে নেয়ার প্রতিশ্রুতি। সভাপতি প্রার্থী তিনজন হলেও মূলত লড়াইটা হবে তাঁর সাথে অনন্ত হীরার। সুত্র আভাস দিচ্ছে এই পদে হাড্ডাহাডি লড়াই হতে চলেছে। খুব কম ভোটের ব্যবধানে জয় পরাজয় নির্ধারিত হবে বলেও আভাস পাওয়া যাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক বর্তমান কমিটির প্রথম সারির একজন জানান, শুরুতে অনন্ত হীরা অনেক পিছিয়ে থাকলেও তাঁর অবস্থানের বেশ উন্নতি হয়েছে। দুইদিন আগে পর্যন্ত লাভলু ভায়ের অবস্থান ছিল একচ্ছত্র। কিন্তু এখন সেটা হাড্ডাহাড্ডি লড়াই এর দিকেই এগুচ্ছে। শেষ পর্যন্ত জয়ের পাল্লা সালাউদ্দিন লাভলুর দিকেই হেলে পড়ার সম্ভবনা বেশি বলেই জরিপে উঠে এসেছে। শোডাউনেও সালাউদ্দিন লাভলু বেশ এগিয়ে।

অপর দিকে সাধারন সম্পাদক পদে শোডাউনে এগিয়ে মোস্তফা কামাল রাজ। পরিচালক হিসেবেও রয়েছে তাঁর জনপ্রিয়তা। গত দুইটি নির্বাচনেও তিনি প্রার্থী ছিলেন কিন্তু জয়ী হতে পারেননি। এবারেও নির্বাচন করছেন। মোস্তফা সরোয়ার ফারুকী পন্থীরা প্রায় সবাই তাঁর পক্ষে প্রকাশ্যে কথা বলছেন এবং একটি বড় টেলিভিশন চ্যানেলও তাঁর পক্ষে কাজ করছে বলে আভাস পাওয়া গেছে। কিন্তু আমাদের জরিপে উঠে এসেছে রাজ মোস্তফা সরোয়ার ফারূকী পন্থী অনেকেরই ভোট হারাচ্ছেন যেটি প্রকাশ্য নয়। পরিচালক হিসেবে জনপ্রিয়তা থাকলেও সংগঠক হিসেবে তিনি পরীক্ষিত নন। আবার নির্বাচনের আগেরদিন সন্ধ্যা পর্যন্ত শুটিং করা, পরিচিতি সভায় শুটিং এর কারণ দেখিয়ে উপস্থিত না থাকা, নিজে ভোটারদের কাছে ভোট না চেয়ে প্রতিনিধি দিয়ে ভোট চাওয়ানোর মতো অনেক অভিযোগ উঠেছে রাজের ব্যাপারে। ঠিক উল্টাটা এস এম কামরুজ্জামান সাগর এর ক্ষেত্রে। তাঁর সাংগঠনিক দক্ষতা ও একাগ্রতার কথা সকলেই স্বীকার করছেন। শোডাউনে তিনি পিছিয়ে থাকলেও রয়েছে বিরাট একটি গোপন ভোট ব্যাংক যারা এই সংগঠনটির উন্নয়ন ও আগামীর কথা বিবেচনা করে সাগরের পক্ষেই অবস্থান নিচ্ছেন। গণজাগরণ মঞ্চ সহ অনেক বড় বড় সাংগঠনিক অভিজ্ঞতা রয়েছে সাগরের। আবার তিনি মুক্তিযুদ্ধের পক্ষের পরীক্ষিত একজন মুখ। সব মিলিয়ে তার পাল্লা ভারি হবার সম্ভবনাই বেশি। হয়তো শেষ পর্যন্ত খুব কম ভোটের ব্যবধানে হলেও তিনিই হতে পারেন আগামির সাধারন সম্পাদক। জরিপ বলছে ২/৩ টি চ্যানেল ছাড়া অধিকাংশ চ্যানেলের সমর্থনও পাচ্ছেন সাগর। তবে জরিপে এটাও জানা যায় নির্বাচন না করে সরে দাঁড়ানোর প্রচন্ড চাপ আছে তার উপর। সকলেরই একটি চাওয়া নির্বাচনটা হোক আনন্দঘন পরিবেশে যদিও দুই শতাধিক নির্মাতা এবার ভোট দিতে পারছেন না বকেয়া চাঁদা পরিশোধ না করায়। করোনাকালীন পরিস্থিতির কারণে একটা বড় দাবি ছিল মাসিক চাঁদার ব্যাপারটার সাথে ভোট দিতে পারা না পারার সম্পর্কটা যেন না থাকে। কিন্তু শেষ পর্যন্ত সেটি মানা হয়নি।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) পরিচালক সমিতিতে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই ভোট গ্রহণ চলবে। ডিরেক্টরস গিল্ডের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন এস এম মহসীন। নির্বাচন কমিশনার হিসেবে আছেন নরেশ ভূঁইয়া ও মাসুম রেজা। নির্বাচনে আপিল বিভাগের দায়িত্বে রয়েছেন অভিনয়শিল্পী হাসান ইমাম, আবুল হায়াত ও মামুনুর রশীদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here