দিয়া হ্যান্দ্রিজ মির্জাই হলেন দিয়া মির্জা (ভিডিও)

দিয়া হ্যান্দ্রিজ মির্জাই হলেন দিয়া মির্জা (ভিডিও)

দিয়া হ্যান্দ্রিজ মির্জাই হলেন দিয়া মির্জা । তিনি একজন ভারতীয় মডেল, অভিনেত্রী, প্রযোজক এবং সাবেক বিউটি কুইন যিনি মিস এশিয়া প্যাসিফিক ২০০০ খেতাব অর্জন করেন। ১৯৮১ সালের ৯ ডিসেম্বর আজকের এইদিনে তিনি জন্মগ্রহণ করেন ।

দিয়া মির্জা মূলত বলিউডে কাজ করেছেন এবং তিনি গণমাধ্যমে তার সামাজিক কর্মকান্ডের জন্য পরিচিত। তিনি তার স্বামী সাহিল সাংঘার সাথে বর্ন ফ্রি এন্টারটেইনমেন্ট নামক প্রযোজক সংস্থার স্বত্বাধিকারী। তাদের প্রথম চলচ্চিত্র লাভ ব্রেকআপস জিন্দেগী ২০১১ সালের ৭ অক্টোবর মুক্তি পায়।

রাহনা হ্যায় তেরে দিল মেতে তিনি মাধবনের সাথে কাজ করেছিলেন। বক্স অফিসে ছবিটি সফল না হলেও চলচ্চিত্রটির সংগীত সফল হয়েছিল। এর পরে তিনি দিবানাপান ও তুমকো না ভুল পায়েঙ্গে এতে অভিনয় করেন। ২০০৫ সালে দিয়া মির্জা বিধু বিনোদ চোপড়ার ছবি পরিণীতাতে অভিনয় করেছিলেন। ২০০৭ সালে তিনি আবার বিধু বিনোদ চোপড়া পরিচালিত সঞ্জয় দত্ত অভিনীত লগে রাহো মুন্না ভাই তে অভিনয় করেন। তিনি সোনু নিগমের মিউজিক ভিডিও “কাজরা মুহাব্বত ওয়ালা” তেও অভিনয় করেছিলেন। এটির পরে তিনি দশ কাহানি, ফাইট ক্লাব, আলাগ, হানিমুন ট্র্যাভেলস প্রাইভেট লিমিটেড এবং নগদ এর মতো ছবিগুলি করেছিলেন।

তাঁর বাবা ফ্রাঙ্ক হ্যান্দ্রিজ একজন জার্মান ইন্টেরিয়র ডিজাইনার । তাঁর মা দীপা মির্জা বাঙালি। দিয়া মির্জার বয়স যখন ৬ বছর তখন তাঁর বাবা-মা আলাদা হয়ে যান। তাঁর বাবা মারা যান ৯ বছর বয়সে।এরপর তার মা দক্ষিণ ভারতীয় আহমেদ মির্জাকে বিয়ে করেছিলেন। তখন থেকে আহমদ মির্জার উপাধি তাঁর নামে যুক্ত হয়েছিল। আহমেদ মির্জা ২০০৩ সালে মারা যান। দিয়া মির্জা তার প্রেমিক সাহিল সংঘকে ২০১৪ সালের অক্টোবরে হিন্দু আর্য সমাজ পদ্ধতিতে বিয়ে করেছিলেন।

দিয়া মির্জার উল্লেখযোগ্য সিনেমাগুলো —

বিন শ্বাসবা কাটরে- ১৯৯৯

রাহনা হ্যায় তেরে দিল মেঁ

দিবানাপান- ২০০১

তুমকো না ভুল পায়েঙ্গে

তেহজিব- ২০০২

প্রাণ জয়ে শাঁ না জায়ে

স্টপ!

দম- ২০০৩

তুমসা নাহীন দেখ – এ লাভ স্টোরি

কিউ …! হো গয়া না

মাই ব্রাদার… নিখিল

ব্ল্যাকমেইল- ২০০৪

নাম গুম যায়েগা

পরিণীতা

দাশ

কোন মেরে দিল মে হ্যায়

ফাইট ক্লাব– মেম্বারস অনলি

ফির হেরা ফেরি- ২০০৫

আলাগ

লাগে রাহো মুন্না ভাই

প্রাতীক্ষা- ২০০৬

হানিমুন ট্রাভেলস প্রাইভেট লিমিটেড

শ্যুটআউট এট লোখন্ডওয়ালা

ক্যাশ

হেই বেবি

ওম শান্তি ওম

দাস কাহনিয়াণ- ২০০৭

ক্রেজি ৪- ২০০৮

কিসান

জয় বীরু

ফ্রুট এন্ড নাট

কুরবান

লাক বাই চান্স- ২০০৯

হাম তুম অর গোস্ট- ২০১০

প্রেম ব্রেকআপস জিন্দেগি- ২০১১

পাঁচ অধ্যায়-২০১২

ববি জাসুস-২০১৪

সালাম মুম্বাই-২০১৬

সঞ্জু-২০১৮

আজ ৯ ডিসেম্বর। ভারতের এই গুণী অভিনেত্রী দিয়া মির্জার জন্মদিনে বিনোদন প্রতিদিন পরিবারের পক্ষ থেকে জানাই  আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here