‘দ্য রোলিং স্টোনস’-এর ড্রামার চার্লি ওয়াটস আর নেই

‘দ্য রোলিং স্টোনস’-এর ড্রামার চার্লি ওয়াটস আর নেই

মারা গেছেন ব্রিটিশ ব্যান্ড ‘দ্য রোলিং স্টোনস’-এর ড্রামার চার্লি ওয়াটস। তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। ব্যান্ডের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে শোকবার্তা জানানো হয়েছে। এ ছাড়া তাঁর মৃত্যুর খবর সংবাদ সংস্থা এএফপিকে নিশ্চিত করেছেন তাঁর মুখপাত্র।

৫০ বছরেরও বেশি সময় ধরে বিশ্বের অন্যতম আলোচিত ও সফল ড্রামার চার্লি ওয়াটস। ‘দ্য বিটলস’-এর মতোই তুমুল জনপ্রিয় ছিল দ্য রোলিং স্টোনস। ব্লুজ ও পঞ্চাশের দশকের রক অ্যান্ড রোল সংগীতের অনুপ্রেরণা নিয়ে মৌলিক সংগীত তৈরি করেছিল ব্যান্ডটি। পৃথিবীর সেরা রক অ্যান্ড রোল ব্যান্ডের তালিকায় একদম প্রথম দিকের সারিতে আছে এই ব্যান্ড। সেই সফরের অন্যতম কান্ডারি ছিলেন চার্লি ওয়াটস।

ব্যান্ডটির প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন চার্লি ওয়াটস। টুইটারের ওই শোকবার্তায় জানানো হয়, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে প্রিয় চার্লি ওয়াটস আমাদের ছেড়ে চলে গেছেন। গতকাল মঙ্গলবার (২৪ আগস্ট) লন্ডনের একটি হাসপাতালে পরিবারের উপস্থিতিতে শেষযাত্রার পথে পাড়ি দেন চার্লি।’

চলতি মাসের শুরুতেই দ্য রোলিং স্টোনসের আসন্ন মার্কিন সফর থেকে শারীরিক অসুস্থতার কারণে সরে দাঁড়িয়েছিলেন চার্লি ওয়াটস। এর আগে ২০০৫ সালে তাঁর গলায় ক্যানসার ধরা পড়ে, সেই মারণরোগের বিরুদ্ধে যুদ্ধে জয়ী হয়েছিলেন তিনি।
দ্য রোলিং স্টোনসে চার্লি ওয়াটসের সঙ্গী ছিলেন মিক জ্যাগার, কিথ রিচার্ডস, রুনি উড, ব্রায়ান জোনস, বিল উয়াইম্যানরা।

এই বিখ্যাত ড্রামারের মৃত্যুতে শোক জানিয়েছেন দ্য বিটলস ব্যান্ডের পল ম্যাকার্টনি, রিঙ্গো স্টার, এলটন জনের মতো তারকা সংগীতশিল্পীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here