নির্মাতা সাগর জাহানের জন্মদিন আজ

নির্মাতা সাগর জাহানের জন্মদিন আজ

দেশের জনপ্রিয় নাট্যকার ও পরিচালকদের মধ্যে একজন সাগর জাহান। এখন পর্যন্ত শতাধিক এর বেশি নাটক লিখেছেন তিনি। পরিচালনাও করেছেন অসংখ্য জনপ্রিয় নাটক। দর্শকদের আরমান ভাই ও সিকান্দর বক্স সিরিজের নাটকসহ অসংখ্য জনপ্রিয় নাটক উপহার দিয়েছেন তিনি। শুধু কমেডি নয়, থ্রিলার, রোমান্টিক, সিরিয়াস ও মৌলিক গল্পের নাটক লিখছেন ও পরিচালনা করছেন তিনি। আজ বুধবার (২২ ডিসেম্বর) এই নির্মাতার শুভ জন্মদিন।

একটি সংস্কৃতিমনা পরিবারে বেড়ে উঠেছেন তিনি। তার বাবা আনোয়ার জাহান নান্টু সংগীত পরিচালক ছিলেন, চাচা চিত্রপরিচালক দেলোয়ার জাহান ঝন্টু ও বড় ভাই চিত্রপরিচালক ইস্পাহানি আরিফ জাহান। তাঁদের অনুপ্রেরণায় মূলত শৈশবে মাস্টার সাগর নামে প্রায় ৩০-এর ওপরে চলচ্চিত্রে অভিনয় করেছেন। কিন্তু অভিনয় তাকে কখনো টানেনি। এরপর গানের প্রতি মনোযোগী হতে শুরু করেন। গিটার বাজানোও শিখেছেন। সাউন্ডটেক থেকে তার কথা, সুর ও কণ্ঠে জীবনমুখী গানের অ্যালবাম ‘বেকার’ বের হয়েছিল। সাধারণ মানুষের দুঃখ-কষ্ট তাকে অনেক ভাবাতো। কিন্তু গানের প্রতিও বেশিদিন আগ্রহ ধরে রাখতে পারিনি।

এরপর মূলত পরিচালক অরণ্য আনোয়ারের অনুপ্রেরণাতেই তিনি নাটক লেখা শুরু করেন। ২০০৫ সালে তার লেখা প্রথম নাটক ‘নীল গ্রহ’ অরণ্য আনোয়ার পরিচালনা করেছিলেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here