নুসরাত ফারিয়ার জন্মদিন আজ (ভিডিও)

নুসরাত ফারিয়ার জন্মদিন আজ (ভিডিও)

আজ ৮ সেপ্টেম্বর এপার বাংলা ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়ার জন্মদিন। শুভ জন্মদিন নুসরাত ফারিয়া। ফারিয়ার শৈশব কেটেছে ঢাকার আর্মি ক্যান্টনমেন্টে। তার দাদা একজন সেনা কর্মকর্তা হওয়ায় ঢাকা সেনানিবাসে তাদের বসবাস। আরজে হিসেবে কাজের মধ্য দিয়ে গণমাধ্যমে আগমন তার। আরটিভির ‘ঠিক বলছেন তো‘ অনুষ্ঠানের মাধ্যমে প্রথম টিভি পর্দায় উপস্থাপনায় আসেন নুসরাত ফারিয়া। প্রথমে উপস্থাপক এবং মডেল হিসেবে জনপ্রিয় হলেও পরবর্তীতে সিনেমায় নিজের অভিনয় দক্ষতায় জনপ্রিয়তার তুঙ্গে উঠে এই নায়িকা।

চলচ্চিত্রে নুসরাত ফারিয়ার অভিষেক হয় ২০১৫ সালে। যৌথ প্রযোজনার ‘আশিকী’ ছবির মাধ্যেমে বড় পর্দায় নিজেকে মেলে ধরার সুযোগ পান তিনি। এই সিনেমায় কাজের জন্য তিনি শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন। ওই সিনেমার পর থেকে আর পিছে ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক ব্যবসা সফল সিনেমায় অভিনয় করে চলেছেন তিনি। ২০১৫ সাল থেকে ২০২০ পর্যন্ত ক্যারিয়ারে ফারিয়া অভিনয় করেছেন বেশ কিছু বড় বাজেটের সিনেমাতে। এর মধ্যে ২০১৬ সালে মুক্তি পায় তার দুটি সিনেমা ‘হিরো ৪২০’ ও ‘বাদশা দ্য ডন’৷ ২০১৭ সালে মুক্তি পায় ‘প্রেমী ও প্রেমী’৷ এরপর পহেলা বৈশাখ উপলক্ষে মুক্তি পায় ‘ধ্যাততেরিকী’৷ সেবছর ঈদুল ফিতরে মুক্তি পায় ‘বস ২’৷ ২০১৮ সালের শুরুতে মুক্তি পায় ‘ইন্সপেক্টর নটি কে’৷

২০২০ সালে শাপলা মিডিয়া প্রযোজিত ‘শাহেনশাহ’ ছবিতেও শাকিবের বিপরিতে অভিনয় করেছেন ফারিয়া। ছবিটির পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। নুসরাত ফারিয়া শুধু সিনেমার নায়িকা নন গায়িকাও।বেশ কয়েকটি গান গেয়ে আলোচিত সমালোচিত হয়েছেন নুসরাত । নুসরাত ফারিয়ার মুক্তি অপেক্ষা দিন দীপঙ্কর দীপনের পরিচালনায় ‘অপারেশন সুন্দরবন’ । বঙ্গবন্ধুর বায়োপিকে নুসরাত ফারিয়া বঙ্গবন্ধুর বড় মেয়ে শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here