নেপালে পুরস্কৃত মোশাররফ করিম অভিনীত ‘ডিকশনারি’

0
89
নেপালে পুরস্কৃত মোশাররফ করিম অভিনীত ‘ডিকশনারি’

বাংলাদেশের অভিনেতা মোশাররফ করিম , আবীর চট্টোপাধ্যায় ও নুসরাত জাহান  অভিনীত ভারতের কলকাতায় নির্মিত ‘ডিকশনারি’  নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে আন্তর্জাতিক বিভাগে এই সম্মান লাভ করেছে ।

নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিজয়ী সিনেমার নাম ঘোষণা করা হয় ১০ মে । ৬ থেকে ১০ মে এই উৎসবের প্রতিযোগিতা বিভাগে অংশ নেয় ৫০টির মতো দেশের চলচ্চিত্র।  এ বছর সেরা সিনেমা বিভাগে কয়েক’শ সিনেমা থেকে প্রতিযোগিতার জন্য বাছাই করা হয় যুক্তরাষ্ট্র, চীন, পর্তুগাল, তুরস্কসহ নয়টি দেশের সিনেমা। করোনার কারণে সীমিত পরিসরে আয়োজন করা হয়েছিল এই উৎসবের। সিনেমার মানের ওপর ভিত্তি করে প্রতিযোগিতায় গুরুত্বপূর্ণ সিনেমা বাছাই করা হয়।

বুদ্ধদেব গুহর দুটি ছোটগল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে ডিকশনারি ছবিটি পরিচালনা করেছেন ব্রাত্য বসু। ডিকশনারি দিয়েই কলকাতার সিনেমায় অভিষেক হলো মোশাররফ করিমের।  ছবিতে মোশাররফ করিমকে দেখা গেছে একটি আবাসন প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মকরক্রান্তি চ্যাটার্জি চরিত্রে। সিনেমাটি গত ১২ ফেব্রুয়ারি কলকাতায় মুক্তি পায়।

মোশাররফ করিমের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন ভারতীয় বাঙালি অভিনেত্রী পৌলমী বসু। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন নুসরাত জাহান, আবীর চট্টোপাধ্যায়, মধুরিমা বসাক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here