‘নো ল্যান্ডস ম্যান’র ফার্স্ট ‍লুকে নওয়াজুদ্দিন সিদ্দিকি

নো ল্যান্ডস ম্যান

প্রথম থেকেই নানাভাবে আলোচনায় মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’। কারণ এর সঙ্গে যুক্ত আছেন ভারতের দুই গ্রেট—সংগীতজ্ঞ এ আর রাহমান ও অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকি। এবার অভিনেতাকে দিয়েই প্রকাশিত হলো চলচ্চিত্রটির ফার্স্ট লুক। 

যা প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ সাড়া পড়েছে। এতে দেখা যায়, নওয়াজুদ্দিন সিদ্দিকি রঙিন আলোর মধ্যে তাকিয়ে আছেন। তার মাথার ক্যাপে ‘গ্রেট আমেরিকা মেক এগেইন’ লেখা। ছবিটি দেখে ধারণা করা হচ্ছে, আমেরিকার বিখ্যাত এ স্লোগান ব্যবহার করে দেশটির অভিবাসীদের নিয়েও বার্তা দেওয়া হয়েছে।

এছাড়াও চলচ্চিত্রটির বেশিরভাগ কাজ হয়েছে নিউইয়র্কে। বাকিটা পরিচালক সেরেছেন অস্ট্রেলিয়া ও ভারতে। 

এদিকে ছবিটি ২৬তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘কিম জি সুক অ্যাওয়ার্ড’র জন্য মনোনীত হয়েছে। ‘নো ল্যান্ডস ম্যান’ ছাড়াও এই পুরস্কারের জন্য লড়বে ফিলিপিন্সের বিখ্যাত পরিচালক ব্রিলান্তে মেন্ডোজা, জাপানি পরিচালক নাওমি ওগিগামি এবং ভারতের অপর্ণা সেনের ‘দ্য রেপিস্ট’সহ মোট সাতটি সিনেমা।

‘নো ল্যান্ডস ম্যান’ চলচ্চিত্রে প্রযোজক হিসেবে যুক্ত আছেন ফরিদুর রেজা সাগর, অঞ্জন চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, ভারতীয় নওয়াজুদ্দিন সিদ্দিকি ও আমেরিকান প্রযোজক শ্রীহরি সাঠে। কো-প্রডিউসার হিসেবে আছে বঙ্গবিডি।

ছবিতে মূল চরিত্রে অভিনয় করছেন নওয়াজুদ্দিন সিদ্দিকি। বাংলাদেশ থেকে আছেন তাহসান এবং অস্ট্রেলিয়ার অভিনেত্রী মেগান মিশেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here