পরীমনির শিল্পী সমিতির সদস্য পদ বাতিল করার প্রস্তুতি চলছে ?

প্রয়াত নায়ক মান্নার কথাই সত্য হতে চলেছে

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমণিকে র‌্যাব আটকের পর পুরো বিষয়টি বিশ্লেষণ করছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। এ কারণে আগামীকাল (৬ আগস্ট) এক সংবাদ সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে সংগঠনটি। 

সেখানে সংগঠনের নেতারা ও একজন আইনজীবী উপস্থিত হয়ে সমিতির অবস্থান পরিষ্কার ও পরবর্তী পদক্ষেপ বিষয়ে ব্যাখ্যা করবেন। খোঁজ নিয়ে জানা যায়, এতে পরীর সদস্যপদ স্থগিতের ঘোষণা আসতে পারে।

সম্মেলন নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘আমরা দু-একেই সংবাদ সম্মেলন করবো। এটি কালও হতে পারে বা পরশু। র‌্যাব সদর দফতর থেকে হয়তো আজকে একটা সংবাদ সম্মেলন হবে; এরপরই বিষয়টি আরও স্পষ্ট হবে। তখনই আমরা আমাদের পদক্ষেপগুলো তুলে ধরবো।’

এদিকে জানা যায়, পরীমণির বিরুদ্ধে রাজধানীর বনানী থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছে এলিট ফোর্স র‌্যাব। যদি তা হয়, তাহলে শিল্পী সমিতিতে তার সদস্যপদটি সাময়িকভাবে স্থগিত হবে। 

কারণ, সমিতির গঠনতন্ত্রের ৬-এর ‘খ’ ও ৯-এর ‘গ’ অনুচ্ছেদে বলা হয়েছে, সমিতির কোনও সদস্য যদি সমিতির ভাবমূর্তি ক্ষুণ্ণ করে কোনও কাজে লিপ্ত হয় সঙ্গে সঙ্গে তার সদস্যপদ সাময়িকভাবে স্থগিত হবে। সেক্ষেত্রে মাদকসহ পরীমণির এ আটকের পর র‌্যাবের মামলা হলে স্থগিতাদেশের মধ্যে পড়বেন পরী। 

তবে আদালতে যদি প্রমাণ হয় তিনি নির্দোষ, তাহলে ফিরে পাবেন পদ। আর যদি দোষী সাব্যস্ত হন, তাহলে আজীবনের জন্য সমিতির সদস্যপদ হারাবেন এই শীর্ষ তারকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here