পারিশ্রমিকে শীর্ষে ক্রেগ

পারিশ্রমিকে শীর্ষে ক্রেগ

তারকাদের ভাগ্য আগে নির্ধারণ করে দিত বক্স অফিস। যাঁর ছবির টিকিট বিক্রি যত বেশি, তাঁর পারিশ্রমিকও তত বেশি। এখন ওটিটির যুগে সিনেমা। তাই দরদাম এখন ঠিক করে দিচ্ছে নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইম! হলিউডভিত্তিক মার্কিন সাময়িকী ভ্যারাইটি সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া অভিনয়শিল্পীদের তালিকা করেছে। সেখানে দেখা গেল, ১০ কোটি মার্কিন ডলার নিয়ে তালিকার শীর্ষে আছেন ড্যানিয়েল ক্রেগ। এই টাকা তাঁকে দিচ্ছে নেটফ্লিক্স!

  ‘নো টাইম টু ডাই’ ছবিতে ড্যানিয়েল ক্রেগ।

গত বুধবার সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ১৭ তারকার নাম ঘোষণা করে ভ্যারাইটি। আকাশচুম্বী পারিশ্রমিক নিয়ে এই তালিকায় সামনের দিকে আছেন ডোয়াইন জনসন, উইল স্মিথ ও ড্যানজেল ওয়াশিংটনের মতো তারকারা। নারী তারকাদের মধ্যে শীর্ষে আছেন জেনিফার লরেন্স, জুলিয়া রবার্টস ও স্যান্ড্রা বুলক।

২০১৯ সালে মুক্তি পায় ‘নাইভস আউট’। ভ্যারাইটি গত মার্চ মাসে রিপোর্ট করে, ছবিটির দ্বিতীয় ও তৃতীয় পর্বের স্বত্ব কিনে নিয়েছে নেটফ্লিক্স। সেই সূত্রেই ওটিটিতে ঢুকে পড়েছেন ড্যানিয়েল ক্রেগ। প্রথম ‘নাইভস আউট’–এর বাজেট ছিল চার কোটি মার্কিন ডলার। আর পরের দুই পর্বের জন্য নেটফ্লিক্স এখন খরচ করছে ৪৫ কোটি মার্কিন ডলার। এই বাজেটেরই ১০ কোটি মার্কিন ডলার যাচ্ছে ক্রেগের পকেটে।


‘নাইভস আউট’–এর ৪৫ কোটি ডলারের ১০ কোটি যাচ্ছে ক্রেগের পকেটে।

অ্যাকশন ছবি ‘রেড ওয়ান’–এর জন্য ডোয়াইন জনসনকে তারা দিচ্ছে পাঁচ কোটি মার্কিন ডলার। আর এই সুবাদেই তালিকায় দুই নম্বরে আছেন দ্য রক। বেশির ভাগ অভিনয়শিল্পীই পারিশ্রমিকের সঙ্গে বোনাসের শর্ত জুড়ে দেন।বক্স অফিসে ছবি যতটা ভালো করে, বোনাসও তত বাড়ে। যেহেতু এখন বক্স অফিসের হিসাব মুখ্য নয়, কোনো কোনো ছবি মুক্তি পাবে হাতেগোনা কয়েকটি মাত্র হলে, কোনোটা হয়তো পাবেও না; অভিনেতাদের ধরতে তাই এই আকাশচুম্বী দাম হাঁকানো বলে মনে করা হচ্ছে। তাই অ্যামাজনও পিছিয়ে নেই।


ডোয়াইন জনসন  ছবি: রয়টার্স

তৃতীয় স্থানে আছেন উইল স্মিথ। টেনিসের তারকা বোন সেরেনা ও ভেনাসের বাবা রিচার্ড উইলিয়ামসের জীবনভিত্তিক ছবি ‘কিং রিচার্ড’–এর জন্য উইল স্মিথ নিচ্ছেন ৪ কোটি মার্কিন ডলার। ‘দ্য লিটল থিংস’ ছবির জন্য ড্যানজেল ওয়াশিংটনের ঝোলায় যাচ্ছে চার কোটি মার্কিন ডলার।‘ডোন্ট লুক আপ’ ছবির জন্য লিওনার্দো ডি’ক্যাপ্রিও নিচ্ছেন তিন কোটি মার্কিন ডলার। একই ছবির জন্য জেনিফার লরেন্স নিচ্ছেন আড়াই কোটি মার্কিন ডলার। ‘লিভ দ্য ওয়ার্ল্ড বাহাইন্ড’ ছবির জন্য সমপরিমাণ টাকাই নিচ্ছেন আরেক হলিউডি অভিনেত্রী জুলিয়া রবার্টস।


ছবি প্রতি ক্রিস হেমসওর্থ নিচ্ছেন ২ কোটি  ছবি: ইনস্টাগ্রাম

নেটফ্লিক্সের আরেক ছবি ‘স্পেন্সার কনফিডেনশিয়াল’–এর জন্য মার্ক ওয়ালবার্গ নিচ্ছেন ৩ কোটি মার্কিন ডলার। এ ছাড়া ছবিপ্রতি স্যান্ড্রা বুলক, রায়ান গসলিং, ক্রিস হেমসওর্থ, ব্র্যাড পিট ২ কোটি, মাইকেল বি জর্ডান ১ কোটি ৫০ লাখ, টম ক্রুজ ১ কোটি ৩০ লাখ, কিয়ানু রিভস ১ কোটি ২০ লাখ থেকে ৪০ লাখ, ক্রিস পাইন ১ কোটি ১৫ লাখ ও রবার্ট প্যাটিনসন ৩০ লাখ নিচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here