পার্থ বড়ুয়ার সংগীতায়োজনে গাইল ‘জলের গান’

পার্থ বড়ুয়ার সংগীতায়োজনে গাইল ‘জলের গান’

ব্যান্ডতারকা পার্থ বড়ুয়ার সংগীত পরিচালনায় আবারও রিমেক হচ্ছে গান। পুরোনো জনপ্রিয় গানগুলো নতুন সংগীতায়োজনে প্রকাশ করে এরই মধ্যে সাড়া ফেলেছেন তিনি। তাঁর সংগীতে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পীরা। এবার পার্থ বড়ুয়ার সংগীতে পারফর্ম করল ব্যান্ড ‘জলের গান’।

ভিন্ন ধরনের কথা, গায়কি আর উপস্থাপনা দিয়ে শ্রোতাদের মন জয় করা ব্যান্ড ‘জলের গান’। ফোক-ফিউশন ধারার এ ব্যান্ডটি প্রতিষ্ঠিত হয় ২০০৬ সালে। শুরু থেকেই ব্যান্ডের ভোকাল হিসেবে আছেন রাহুল আনন্দ। দেশীয় বাদ্যযন্ত্র ব্যবহার করে তিনি এমন গান তুলে নেন কণ্ঠে, যা প্রতিনিধিত্ব করে বাঙালি সংস্কৃতির। খুব কম সময়ে ‘জলের গান’ তাই পৌঁছে গেছে দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও। পারফর্ম করেছে ভারতের কয়েকটি টিভি চ্যানেলসহ বিভিন্ন সংগীত উৎসবে।

‘জলের গান’ এবার কণ্ঠে তুলেছে বিখ্যাত মরমী শিল্পী গফুর হালীর জনপ্রিয় গান ‘দেখে যারে মাইজভান্ডারি হইতাছে নূরের খেলা’। গানটি নতুনভাবে সংগীতায়োজন করেছেন পার্থ বড়ুয়া। কয়েক দিন আগে গানের ভিডিও শুটিংয়ে অংশ নিয়েছে ‘জলের গান’। এরই মধ্যে প্রকাশ হয়েছে ২৩ সেকেন্ডের দুটি টিজার। ব্যান্ডটির ভোকাল রাহুল আনন্দ বলেন, ‘গানটি নিয়ে এখনই বিস্তারিত জানাতে পারছি না। প্রচারণা নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠানের বড় পরিকল্পনা আছে। শুধু এটুকু জানিয়ে রাখি, খুব আনন্দ নিয়ে গানটি করেছি আমরা। কথা ছিল একটি গান করার। কিন্তু শেষ পর্যন্ত দুটি গান করেছি। সঙ্গে যোগ হয়েছে নাটকীয়তা। গানের পাশাপাশি জলের গানের নিজস্ব ঢঙের পারফরম্যান্সও থাকছে গানে।’

‘দেখে যারে মাইজভান্ডারি’ গানটি এর আগেও পারফর্ম করেছিলেন তাঁরা। চ্যানেল আইয়ের রিয়েলিটি শো ‘বাংলার গান’-এ গানটি গেয়েছিলেন আসরের প্রতিযোগী ইলমা। সঙ্গে বাজিয়েছিল জলের গান। কিন্তু পার্থ বড়ুয়ার সংগীতায়োজনে এবারই প্রথম এ গান গাইল ব্যান্ডটি।

‘দেখে যারে মাইজভান্ডারি’র সঙ্গে জলের গানের পারফরম্যান্স শিগগিরই দেখা যাবে ‘আইপিডিসি-আমাদের গান’ ইউটিউব চ্যানেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here