পালিয়ে থেকে ওয়েবের ঘোষণা জাজের আজিজের

পালিয়ে থেকে ওয়েবের ঘোষণা জাজের আজিজের

গের হাওয়ায় এবার যুক্ত হচ্ছে অভিযুক্ত প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। দীর্ঘদিন কার্যক্রম স্থবির থাকার পর আবারও তারা সরব হয়েছে। তবে সেটি প্রেক্ষাগৃহের বাইরে ।

জানা যায়, দ্রুতই ওটিটি প্ল্যাটফর্মে যুক্ত হচ্ছে প্রতিষ্ঠানটি। সঙ্গে সিনেমা আর না বানানোর ঘোষণাও দিলেন আলোচিত প্রযোজক আজিজ।

এরমধ্যে নতুন চারটি ওয়েব সিরিজ নির্মাণে হাত দিয়েছে তারা। এছাড়া মুক্তির অপেক্ষা থাকা ও নির্মিতব্য আরও তিনটি চলচ্চিত্র আসবে ওটিটিতে।

ওয়েব সিরিজ ও ফিল্ম নির্মাণের বিষয়টি নিশ্চিত করেছেন প্রযোজক আবদুল আজিজ নিজেই।

ওয়েব সিরিজগুলোর নাম ‘অনুতাপ’, ‘পাপ’, ‘বারুদ’ ও ‘খোঁজ’। এরমধ্যে ‘অনুতাপ’ পরিচালনা করছেন সঞ্জয় সমদ্দার। ছবিগুলোর মধ্যে আছে ‘জ্বীন’, ‘এম.আর ৯’ ও ‘মাসুদ রানা’।

জাজ জানায়, জাজের ৩টি সিনেমা করোনার কারণে মুক্তি দিতে পারছে না। এগুলো বিগ বাজেটের। ২-৩ কোটি টাকার ওপর এগুলোর বাজেট। এত টাকা কোনোমতেই ৫০ হল থেকে উঠে আসবে না। তাই, জাজ এখন থেকে ওটিটির জন্য ওয়েব সিরিজ ও ওয়েব ফিল্ম বানানোর সিদ্ধান্ত নিয়েছে। 

খোঁজ নিয়ে জানা যায়, চলতি জুলাই থেকেই নতুন করে অফিস সাজিয়েছে জাজ মাল্টিমিডিয়া। ফিরিয়ে আনা হয়েছে অনেক পুরনো কর্মীকে।

এমনকি ওয়েব সিরিজগুলোর জন্য বেছে নেওয়া হচ্ছে জাজের পুরনো শিল্পীদের। তালিকায় আছেন নুসরাত ফারিয়া, পূজা চেরি, সিয়াম, রোশানের মতো তরুণ তারকারা।

দেশ ও বিদেশে আত্মগোপনে থেকে পুরো বিষয়টি দেখভাল করছেন প্রতিষ্ঠানটির প্রধান আবদুল আজিজ। ফেসবুকের মাধ্যমে তিনি বলেন, ‘জাজ আর নতুন কোনও সিনেমা বানাচ্ছে না। কারণ তিনটি ছবি এরমধ্যে আটকে আছে। এখন থেকে ওটিটি প্ল্যাটফর্মের জন্য ওয়েব সিরিজ ও ওয়েব ফিল্ম বানানোর সিদ্ধান্ত নিয়েছি আমরা। ওয়েবের ক্ষেত্রেও জাজ তার পুরনো সুনামের সাথে কাজ করার চেষ্টা করবে।’  

জনতা ব্যাংকের ১ হাজার ৭০৮ কোটি টাকার ঋণখেলাপি মামলায় লম্বা সময় ধরে ধরাছোঁয়ার বাইরে আছেন এই প্রযোজক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here