প্রয়াত মাহমুদ সাজ্জাদের প্রতি শেষ শ্রদ্ধা (ভিডিও)

প্রয়াত মাহমুদ সাজ্জাদের প্রতি শেষ শ্রদ্ধা (ভিডিও)

টিভি নাটক ও চলচ্চিত্র অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর আমাদের মাঝে নেই। আজ ২৪ অক্টোবর তিনি মৃত্যুবরণ করেন। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। অভিনেতা মাহমুদ সাজ্জাদকে শেষ শ্রদ্ধা জানাতে আজ ২৫ অক্টোবর সকাল ১১টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি চত্বরে আনা হয়েছিলো।

তিনি করোনা পজিটিভ ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। তারপর কোভিড নেগেটিভ আসে। কিন্তু করোনা-পরবর্তী জটিলতার কারণে আবারও তাকে আইসিইউতে নেওয়া হয়েছিল। করোনাভাইরাস পরবর্তী জটিলতা নিয়ে মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের অভিনেতা মাহমুদ সাজ্জাদ এভারকেয়ার হাসপাতালের আইসিইউতে এক মাসেরও বেশি সময় ধরে চিকিৎসাধীন ছিলেন।  অবশেষে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

শৈশব থেকেই সংস্কৃতির সঙ্গে যুক্ত ছিলেন মাহমুদ সাজ্জাদ। বিশ্ববিদ্যালয় জীবন থেকেই নাট্যচক্রের সঙ্গে জড়িত। এই দলের হয়ে অভিনয় করেন ‘লেট দেয়ার বি লাইট’, ‘স্পার্টাকাস’, ‘জনক’সহ বেশ কিছু নাটকে। তিনি  পরিচালক জহির রায়হানের ‘সংসার’, খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেন।

নিয়মিত অভিনয় করেছেন টিভি নাটকেও। তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ‘সকাল সন্ধ্যা’। মাহমুদ সাজ্জাদের স্ত্রী মমতাজ বেগম; উপল ও অঞ্জন নামে তাদের দুই সন্তান রয়েছে।

মাহমুদ সাজ্জাদের পাঁচ ভাইয়ের মধ্যে ম হামিদ বাংলাদেশের টেলিভিশনের সাবেক মহাপরিচালক, তার ছোট ভাই কে এম খালিদ বাংলাদেশ সরকারের সংস্কৃতি প্রতিমন্ত্রীর দায়িত্বে আছেন।

সর্বশেষ তাকে দেখা গিয়েছিল মিজানুর রহমান আরিয়ানের ‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব ফিল্মে।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, স্বীয় অভিনয়ের মাধ্যমে তিনি মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন। এসময় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here