প্রসেনজিতের ফোন, ‘মহানগর’ এর প্রশংসা

0
64

রাজধানী ঢাকার একটি রাতের কয়েক ঘণ্টার গল্প নিয়ে আশফাক নিপুণ তৈরি করেছেন তাঁর প্রথম ওয়েব সিরিজ ‘মহানগর’ যা মুক্তি পাই ভারতের ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’-তে ।
একটা মহানগরে অসংখ্য ঘটনা ঘটে। তারই ছোট্ট একটা অংশ উঠে এসেছে এই ওয়েব সিরিজে। মুক্তির পর থেকেই প্রশংসার জোয়ারে ভাসছে ‘মহানগর’।
বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের বহু দর্শক-সমালোচক মহলে সিরিজটির প্রশংসার জোয়ার ভাসছে। সেই প্রশংসার পালে নতুন করে হাওয়া লাগালেন পশ্চিমবঙ্গের সুপারস্টার প্রসেনজিৎ চ্যাটার্জি। তিনি ‘মহানগর’র পরিচালক আশফাক নিপুণকে মুঠোফোনে ভূয়সী প্রশংসা করেন।
ব্যক্তিগত ভেরিফাইড ফেসবুকে এক পোস্টের মাধ্যমে বিষয়টি জানিয়েছেন নিপুণ । তিনি লিখেছেন, “আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি! কিছুক্ষণ আগে ভারতের লেজেণ্ডারী অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি স্বয়ং আমাকে কল করে “মহানগর” এর ভুয়সী প্রশংসা করেছেন! প্রায় ১৫ মিনিট কথা হয়েছে উনার সঙ্গে যার পুরাটাই ছিল “মহানগর” নিয়ে। মহানগর এর গল্প, পারফরম্যান্স, কাষ্ট, কুরু সবকিছু নিয়ে দারুণ উচ্ছসিত তিনি।
“মহানগর” এর গল্প বলার ধরণে, প্রতিটা অভিনেতার পারফরম্যান্স উনি মুগ্ধ। বিশেষ করে ওসি হারুণ চরিত্রে মোশাররফ করিম এর অভিনয় নিয়ে উনার মুগ্ধতা কমছিলই না! এটাও বললেন করিম ভাইয়ের মতো অভিনেতা এখন ঐ বাংলাতেও আর দেখা যায় না। শিশুর মত আগ্রহ নিয়ে “মহানগর” এর শুটিং নিয়ে একের পর এক প্রশ্ন করে যাচ্ছিলেন, ঋতুপর্ণ ঘোষের সিনেমার প্রসঙ্গ টানছিলেন, উৎপল দত্তর কথা বলছিলেন আর এদিকে আমি আমার কানকেই বিশ্বাস করতে পারছিলাম না!
ইউনিটের সবাইকে সালাম আর শুভেচ্ছা জানিয়ে ফোন রাখার আগে বারবার জোর দিয়ে বললেন, “আপনার সিনেমা বানানো উচিৎ। সিরিজ তো বানাবেনই, কিন্তু আপনার উচিৎ সিনেমা বানানো। সিনেমা আপনার জায়গা।”
সবশেষে আশফাক নিপুণ কৃতজ্ঞতা প্রকাশ করে লিখেছেন, একেবারে হৃদয় থেকে বিনম্র সম্মান। আরও গল্প বলার সাহস অনুভব করছি। ধন্যবাদ বুম্বা দা (প্রসেনজিৎ চ্যাটার্জি)।
গত ২৫ জুন থেকে হইচই বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় ‘মহানগর’ ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে। সিরিজটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, মোস্তাফিজুর নূর ইমরান, শ্যামল মাওলা, জাকিয়া বারি মম, লুতফর রহমান জর্জ, খায়রুল বাসার, নাসির উদ্দিন খান, নিশাত প্রিয়ম, রুকাইয়া জাহান চমক, শাহেদ আলী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here