ফুড ফর অল এর সাথে এবার বিনোদন প্রতিদিন (ভিডিও)

Food For All সবার জন্য খাদ্য। এই ব্রত নিয়ে ২০২০ সালের একুশে ফেব্রুয়ারি যাত্রা শুরু করে একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন।

সে বছরের মার্চে করোনা মহামারীর মধ্যে তারা ব্যাপক সংখ্যক অসহায় মানুষের জন্য খাবার নিয়ে পথে প্রান্তরে ছুটেছে। সে বছরের কোরবানীর ঈদে তাদের সবথেকে বড় মুভমেন্ট ছিল একটি গরু এবং একটি ছাগলের মাংস প্রায় দেড় শতাধিক অসহায়ের বাড়ি বাড়ি পৌছে দেয়া যাদের মধ্যে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনও ছিলেন। বছর গড়িয়েছে কিন্তু তাদের সেই পথ চলা থামেনি।

২১ টাকার হাসি শিরোণামে প্রতিদিন তারা কাউকে না কাউকে খাবার তুলে দিচ্ছেন। খাবারের বাইরে তাদের কোনো মুভমেন্ট নেই বললেই চলে। এবারের কোরবানীর ঈদেও তাদের মাংস বিতরণ কর্মসূচি ছিল দেড় শতাধিক অসহায় পরিবারের মধ্যে। আর এবারের এই উদ্যোগে ফুড ফর অল টীমের সাথে হাত মিলিয়েছে বাংলাদেশের প্রথম ভিজ্যুয়াল এন্টারটেইনমেন্ট পোর্টাল বিনোদন প্রতিদিন।

বিনোদন প্রতিদিন এবার একটি গরু সহায়তা হিসেবে ফুড ফর অল টীমের হাতে তুলে দিয়েছে। ফুড ফর অল টীম এবারো দেড় শতাধিক অসহায় ছিন্নমূল মানুষের বাড়ি বাড়ি গিয়ে মাংস বিতরণ করেছে। বিনোদন নিয়ে কাজ করা একটা পোর্টাল কেন তাদের ট্র্যাকের বাইরে গিয়ে অন্য ধরনের কাজে সম্পৃক্ত হলো এমন প্রশ্নের জবাবে বি্দনোন প্রতিদিন এর প্রধান সম্পাদক শিমুল সরকার, এবং প্রকাশক শাহ আলম প্রায় অভিন্ন কথাই বলেছেন। তারা বলেন – বিনোদন নিয়ে কাজ করি বলেই আমাদের দায় টা আরো বেশি। খুশির ঈদে সবাই যখন নানা ধরনের বিনোদনে ব্যস্ত, ঠিক তখনও কিছু মানুষ আছেন যারা মাংসের মুখ দেখতে পান না। তাদেরও সংসার আছে, সন্তান আছে, আছে পরিজন।

সবার দ্বায়িত্ব তো কেউ নিতে পারে না আসলে, তাই আমরা আমাদের সাধ্যমত দেড়শো পরিবারের মুখে সামান্য হাসি ফুটানোর চেষ্টা করেছি মাত্র। পেটে ক্ষুধা নিয়ে কখনও বিনদন হয় না, এই বিশ্বাস থেকেই আমাদের এই সম্পৃক্ততা। আমরা আশা করবো সমাজের সামর্থ্যবান সকলেই অন্তত দুজন মানুষের মুখে হাসি ফুটাবেন, যা কিনা একটু সদিচ্ছা থাকলেই সম্ভব। তাহলেই পৃথিবীটা বদলে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here