ফেসবুক প্রোফাইলে জীবন্ত সুশান্ত

ফেসবুক প্রোফাইলে জীবন্ত সুশান্ত

বলিউড তারকা সুশান্ত সিং রাজপুত মারা গেছেন এক বছরেরও বেশি হয়ে গেল । গত বছরের ১৪ জুন অভিনেতার বান্দ্রার ফ্ল্যাট থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। আজও তার মৃত্যু একটা রহস্য। উদঘাটন হয়নি সঠিক কারণ। তারই মাঝে সুশান্তের ভেরিফায়েড ফেসবুক পেজে নতুন প্রোফাইল পিক চোখ কপালে তুলে দিয়েছে সকলের।

প্রয়াত সুশান্তকে যেন নেটমাধ্যমে জীবন্ত রূপে পেলেন নেটাগরিকরা। আচমকাই সকলের নজরে পড়ল, অভিনেতার প্রোফাইলে তারই একটি নতুন ছবি, যেটি অতি সম্প্রতি পোস্ট করা হয়েছে। সেখানে মন্তব্যের বাক্সে উপচে পড়েছে মানুষের আবেগ এবং ব্যঙ্গ। প্রায় দুই হাজার জন মন্তব্য করেছেন ইতোমধ্যে।

সকলেরই একটি প্রশ্ন, সুশান্ত তো প্রয়াত, তাহলে তার প্রোফাইলে ছবি কে আপলোড করছে? কেউ কেউ আবার মিম বানানোর উৎসাহ পেয়ে গেছেন। বিভিন্ন ছবি আপলোড করে ব্যঙ্গাত্মক মেজাজে লিখছেন, ‘বেঁচে আছেন!’ অনেকে আবার বিষয়টিকে ‘অলৌকিক’ বলে দাবি করছেন।

সুশান্তের সেই প্রোফাইলের দেয়াল ধরে একটু পেছনের দিকে ফিরে গেলে দেখা যাবে, তার মৃত্যুর পর মোট তিনটি পোস্ট দেওয়া হয়েছে। ছবি নয়, অভিনেতাকে নিয়ে কিছু লেখা রয়েছে সে সব পোস্টে। তাতে স্পষ্ট, সুশান্তের সাবেক জনসংযোগ দল তার ভেরিফায়েড ফেসবুক পেজটির দায়িত্বে রয়েছেন।

অথবা প্রয়াত অভিনেতার কোনো বন্ধু বা পরিবারের সদস্য সেই প্রোফাইলটি সামলাচ্ছেন। কিন্তু আচমকা ছবি বদলাতে দেখে আঁতকে উঠেছেন নেটাগরিকরা। ছবি বদলানোর ঘটনা যেহেতু স্বাভাবিক ভাবে কোনো মৃত ব্যক্তির প্রোফাইলে দেখা যায় না, তাই এ ক্ষেত্রে আলোড়ন পড়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here