বলিউডের তারকারা এখন টালিউডের

ঋতুপর্ণা, পরমব্রত, স্বস্তিকা, প্রসেনজিৎরা ব্যস্ত হয়ে পড়েছেন হিন্দি ছবি আর সিরিজ নিয়ে।

করোনা মহামারিতে টালিগঞ্জ বা কলকাতার সিনেমা ইন্ডাস্ট্রিতেও শুটিং কমে গেছে । অল্প-বিস্তর শুটিং হলেও বড় তারকারা অনুপস্থিত। প্রসেনজিৎ, পরমব্রত, সৃজিতরা ব্যস্ত হয়ে পড়েছেন হিন্দি ছবি আর সিরিজ নিয়ে।

বলিউডেই বেশি মনোযোগী দেখা যাচ্ছে কলকাতার নির্মাতা ও অভিনেতাদের। অভিনেতা প্রসেনজিৎ ব্যস্ত সময় পার করছেন ‘সেক্রেড গেমস’খ্যাত পরিচালক বিক্রমাদিত্য মোতওয়ানের ওয়েব সিরিজ নিয়ে। ‘স্টারডাস্ট’নামের এই সিরিজে মূল চরিত্রে অভিনয় করবেন প্রসেনজিৎ।

জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায় বর্তমানে ব্যস্ত মিতালি রাজের বায়োপিক ‘সাবাশ মিঠু’র নির্মাণে, বহুদিন ধরেই মুম্বাইতে রয়েছেন তিনি। কলকাতায় নেই ঋতুপর্ণা সেনগুপ্ত। জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক বীণা বক্সির পরিচালনায় ‘ইতর’ ছবির দ্বিতীয় শিডিউলের শুটিংয়ে মুম্বাইতে রয়েছেন ঋতুপর্ণা।

‘স্টারডাস্ট’ নামের একটি হিন্দি সিরিজের মূল চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ। ছবি: ইনস্টাগ্রাম থেকে

‘চরিত্রহীন’, ‘ড্রাকুলা স্যার’খ্যাত পরিচালক দেবালয় ভট্টাচার্যও রয়েছেন মুম্বাইয়ে। আমাজন প্রাইমের জন্য ‘দ্য গার্ল’-এর শুটিং করছেন তিনি। দেবালয়ের পরিচালনায় এই সিরিজে পরমব্রত চট্টোপাধ্যায়, যীশু সেনগুপ্ত, তানিয়া মানিকতলা ছাড়াও রয়েছেন জারিনা ওয়াহাব, বিনয় পাঠক, সৌরভ দাস, সমীর সোনি। সিরিজটির বেশির ভাগ অভিনয়শিল্পীই কলকাতার।

পরমব্রত-যীশু সেনগুপ্ত আগেও একাধিক বলিউড ছবিতে অভিনয় করেছেন। প্রতিবছরই কমবেশি বলিউডে দেখা যায় তাঁদের। শিগগিরই সনি লিভের হিন্দি ওয়েব সিরিজ ‘অবরোধ’-এর শুটিংয়ে কাশ্মীর যাচ্ছেন আবীর চট্টোপাধ্যায়ও।

বীণা বক্সির পরিচালনায় ‘ইতর’ ছবির শুটিংয়ে মুম্বাইয়ে আছেন ঋতুপর্ণা। ছবি: টুইটার থেকে

শাশ্বত চট্টোপাধ্যায় এই মুহূর্তে কলকাতায় রয়েছেন। তবে কিছুদিন আগেই বুদাপেস্ট থেকে ফিরেছেন তিনি। সেখানে কঙ্গনা রনৌতের সঙ্গে ‘ধাকড়’ ছবির শুটিং শেষ করেছেন। শাশ্বতর হাতে রয়েছে একাধিক হিন্দি ছবি ও সিরিজ।

মুম্বাইতে রয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়ও। সেখানে একের পর এক হিন্দি ছবি আর ওয়েব সিরিজে কাজ করছেন অভিনেত্রী। বেশ কিছুদিন আগেই নেটফ্লিক্স অরিজিনালসের জন্য অনভিতা দত্তের পরিচালনায় ‘কালা’ সিরিজের শুটিং সেরেছেন স্বস্তিকা। হিন্দি ছবি ‘দিল বেচারা’তেও দেখা গিয়েছে তাঁকে।

আমাজন প্রাইমের ‘দ্য গার্ল’ সিরিজে অভিনয় করছেন পরমব্রত চট্টোপাধ্যায়। ছবি: টুইটার থেকে

বলিউডের ছবি ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবির শুটিংয়ে এই মুহূর্তে ইউরোপে আছেন কলকাতার ব্যস্ত অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। ছবিতে রানি মুখার্জির বিপরীতে দেখা যাবে তাঁকে।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, বলিউড সে দেশের সবচেয়ে বড় ইন্ডাস্ট্রি। তাই অভিনয়শিল্পীদের কাছে সেই ইন্ডাস্ট্রি সবচেয়ে পূজণীয়। তাই তো ছোট-বড় অফারের বাতাস গায়ে লাগাতেই নিত্যদিন ছুটছেন সেখানে।

হিন্দি ছবি আর ওয়েব সিরিজে কাজ করছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। ছবি: ইনস্টাগ্রাম থেকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here