বাংলাদেশ প্যানারোমায় সেরা সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’

0
298

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৯তম আসরের ‘বাংলাদেশ প্যানারোমা’ বিভাগে সেরা ছবি নির্বাচিত হয়েছে ২০২০ সালের বছরের  সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ৯ দিনব্যাপী দেখানো হয়েছে ৭৩টি দেশের ২২৫টি ছবি । আজ রবিবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় যাদুঘরের মূল মিলনায়তনে অতিথি, জুরি, নির্মাতা, প্রযোজকদের উপস্থিতিতে ঘোষণা করা হয় এবারের উৎসবে বিজয়ী ছবি, তথ্যচিত্র, নির্মাতা, অভিনেতা, অভিনেত্রী ও চিত্রগ্রাহকের নাম।

‘বাংলাদেশ প্যানারোমা’য় এবছর দেখানো হয় মোট আটটি ছবি। এরমধ্যে বিচারকরা ‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবিটিকে সেরা ছবি হিসেবে ঘোষণা করে ছবির নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের হাতে সেরা ছবির পুরস্কার তুলে দেয়া হয়।

মাসুদ হাসান উজ্জ্বল ‘ঊনপঞ্চাশ বাতাস’  সিনেমা পরিচালনা, কাহিনী, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা ও সংগীত পরিচালনা করছেন । রেড অক্টোবরের ব্যানারে ছবিটির প্রযোজনা করেছেন আসিফ হানিফ।

ঊনপঞ্চাশ বাতাস সিনেমার দুই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ইলোরা গহর, মানস বন্দোপাধ্যায়, ইনামুল হক ও ফারিহা শামস সেওতি সহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here