বাটি চালান দিলেন মোশাররফ করিম

0
53

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম বরাবরের মতো মজার চরিত্র নিয়ে এবারের ঈদে হাজির হচ্ছেন । নতুন এ নাটকের নাম ‘তুলা-মকর-মীন’। ‘তুলা-মকর-মীন’ প্রচার হবে ঈদের দিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে আরটিভিতে।

নিখোঁজ স্ত্রী মমকে খুঁজতে বাটি চালানের মতো উদ্ভট  সব পুরনো পদ্ধতির পথে হাঁটতে দেখা যাবে তাকে।

গল্পে, তুলা রাশির জাতক আনিস। গ্রামে তার বিশাল পরিচিতি। আশপাশে ৫ গ্রামে, বিভিন্ন সময় বাটি চালান বা এই জাতীয় কাজে নির্ভরযোগ্য নাম আনিস। পাশাপাশি সে একজন শিল্পীও। বাটি চালান আর বিভিন্ন আসরে গান গেয়ে যা পান তা দিয়েই সংসার চলে।

আনিসের স্ত্রী লিজা, মীন রাশির জাতিকা। রাশিগত বিচারে উচ্চাভিলাষী সে। অভাব-অনটনের সংসারে তার মন বসে না। তুলা’র সঙ্গে রাশিগত দ্বন্দ্বে প্রতিনিয়ত ঝগড়া তো লেগেই আছে। এছাড়াও আনিসের বড় বড় কথা, লিজার রাগটাকে বাড়িয়েই তুলছে দিনকে দিন।

মকর রাশির জাতক বুলেট। ঢাকায় থাকে এবং প্রোডাকশন ম্যানেজারের চাকরি করে। বেশ কিছু টাকা হাতিয়ে সে এখন গ্রামে। সবাই জানে ছুটিতে আছে বুলেট। গ্রামে তার পরিচয়, সে একজন প্রডিউসার। বিশাল এক ভক্তশ্রেণি আছে তার। আর তাদের নিয়েই চায়ের কাপে ঝড় তোলে বুলেট। উচ্চাভিলাষী লিজা আর বুলেটের কথা, দেখা, পারস্পরিক লোভ এবং অতঃপর তাদের পলায়ন। অবশ্য এই পলায়নের পেছনে বড় কারণ- বুলেট তাকে নায়িকা বানানোর প্রস্তাব দেয়।

আনিস অনেক বেশি ভালোবাসতো স্ত্রীকে। সে কিছুতেই মানতে চায় না লিজা তাকে ছেড়ে চলে গেছে। তার বিশ্বাস, বুলেট তার স্ত্রীকে ফুসলিয়ে নিয়ে গেছে। কিন্তু কোথায় খুঁজবে সে লিজাকে। তাই সে এবার নিজেকেই চালান করে। বাটি হাতে স্ত্রীর খোঁজে বেরিয়ে পড়ে। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘তুলা-মকর-মীন’।

শাহজাহান সৌরভের রচনায় এটি নির্মাণ করেছেন ইমরাউল রাফাত। নাটকের প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম ও জাকিয়া বারী মম।

ইমরাউল রাফাত বলেন, ‘আমাদের গ্রাম অঞ্চলে এমন অনেক সংস্কৃতি ও কুসংস্কার আছে, যেগুলোকে ধারণ করে রেখেছে গ্রামের মানুষ। তেমন গল্প উঠে আসবে এ নাটকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here