বায়োপিকে কে হচ্ছেন মাইকেল ?

বায়োপিকে কে হচ্ছেন মাইকেল?

সর্বকালের সেরা তারকাদের একজন তিনি। ৫০ বছরের জীবনে খ্যাতির শিখরে পৌঁছেছেন, জড়িয়েছেন শিশু নির্যাতনের মতো গুরুতর বিতর্কেও। এমন বর্ণিল জীবন যে এতোদিন সিনেমার পর্দায় আসেনি সেটাই আশ্চর্য। অপেক্ষা ফুরাচ্ছে, অবশেষে আসছে মাইকেল জ্যাকসনের বায়োপিক।

‘মাইকেল’ নামের ছবিটির প্রযোজক ‘বায়োপিক বিশেষজ্ঞ’ গ্রাহাম কিং। যিনি আগে প্রয়াত গায়ক ফ্রেডি মার্কারির বায়োপিক ‘বোহেমিয়ান র্যাপসোডি’ বানিয়েছিলেন। তারও আগে হাওয়ার্ড হিউজের বায়োপিক ‘দ্য অ্যাভিয়েটর’-এর প্রযোজক ছিলেন তিনি। ‘মাইকেল’ সহ-প্রযোজনা করবেন মাইকেল জ্যাকসন এস্টেটের পক্ষে জন ব্রাঙ্কা ও জন ম্যাকক্লেইন।

ছবির চিত্রনাট্য লিখেছেন তিনবার অস্কার মনোনীত ‘গ্লাডিয়েটর’খ্যাত জন লোগান।

আনুষ্ঠানিক ঘোষণার পর কোটি টাকার প্রশ্ন ‘কিং অব পপ’-এর ভূমিকায় দেখা যাবে কাকে? না, মাইকেলের চরিত্রে কে অভিনয় করবেন সেটা এখনো ঠিক হয়নি। একইভাবে ছবির অন্য চরিত্রগুলোতে কে অভিনয় করবেন সেটাও ঠিক হয়নি।

মাইকেলের বায়োপিক হচ্ছে, এটা নিয়ে খুশির সঙ্গে একটা আশংকাও প্রকাশ করেছেন অনেকে। নিজের ক্যারিয়ারের অনেকবারই শিশুদের যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত হয়েছেন মাইকেল। যদিও কোনো অভিযোগই প্রমাণিত হয়নি। বায়োপিক প্রযোজনার সঙ্গে যেহেতু তাঁর এস্টেটও জড়িত ফলে অনেকে আশংকা করছেন ছবিতে এ প্রসঙ্গটি হালকাভাবে দেখানো হতে পারে।

ছবিটি বিশ্বব্যাপী পরিবেশনার স্বত্ত্ব পেয়েছে লায়নসগেট মোশন পিকচার। কোম্পানিটির  সভাপতি জো ড্রেক বলেন, ‘আমাদের কোম্পানি এই ঐতিহাসিক ছবির সঙ্গে যুক্ত থাকছে এটা ভেবে আমি ভীষণ উত্তেজিত, গ্রাহামের সঙ্গে কাজ করা নিয়েও রোমাঞ্চিত, আগে বায়োপিক করার যার দুর্দান্ত অভিজ্ঞতা ও সাফল্য আছে। তাঁর সঙ্গে যখন জন যুক্ত হয়েছেন তখন ব্যাপারটা আরো অসাধারণ হয়ে ওঠে। ’

গ্রাহাম কিং এক বিবৃতিতে বলেন, ‘১৯৮১ সালে আমি প্রথম জ্যাকসন পরিবারের সঙ্গে পরিচিত হই। তাদের উত্তরাধিকার পর্দায় আনার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছি। তাঁর ভিক্টরি ট্যুরের কনসার্ট দেখার সময় ভাবিনি ৩৮ বছর পর তাঁর বায়োপিকের অংশ হওয়ার সুযোগ পাব। ’

ছোটবেলায় মাইকেল

মাইকেল জ্যাকসন সবচেয়ে ব্যবসায়িক সাফল্য পাওয়া শিল্পীদের একজন। বিশ্বব্যাপী তাঁর অ্যালবাম বিক্রি হয়েছে ৪০ কোটিরও বেশি। ৩৯টি গিনেস রেকর্ডের মালিক মাইকেল ১৫টি গ্র্যামি অ্যাওয়ার্ডস জিতেছিলেন।

ছোটবেলায় নিজের রেকর্ড হাতে মাইকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here