বেঁচে থাকলে ৫৭ হতেন

0
155
Nayok Manna

ঢাকাই সিনেমার এক অপ্রতিদ্বন্দ্বী অভিনয়শিল্পী ছিলেন মান্না । পুরো নাম  এসএম আসলাম তালুকদার । আজ ১৪ এপ্রিল তাঁর জন্মদিন । ১৯৬৪ সালের এইদিনে তিনি টাঙ্গাইল জেলায় জন্ম নেন। ঢাকাই সিনেমার দুঃসময়ে চলচ্চিত্রকে টিকিয়ে রাখতে যার অবদান সবচেয়ে বেশি তিনি হলেন নায়ক মান্না । অশ্লীলতা যখন চরমে, তখন হাল ছাড়েননি তিনি ।  একাই উপহার দিয়েছেন জনপ্রিয় সব সিনেমা। দর্শকদের করেছেন হলমুখী। প্রযোজকদের কাছে তিনি ছিলেন আস্থার নাম । ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারী আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে না গেলে আজ  বয়স হতো ৫৭ । এখনো চলচ্চিত্র নির্মাতাদের কাছে অপূরণীয় ক্ষতির নাম মান্নার চলে যাওয়া।

১৯৮৫ সালে নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতায় বিজয়ী হয়ে চলচ্চিত্রে আসেন মান্না। নব্বইয়ের দশকে এসে তিনি একটু করে মাথা গোঁজার ঠাঁই পেয়ে যান। কাজী হায়াতের ‘ত্রাস’ সিনেমা ব্যবসা করলে তাঁকে আর পেছনে তাকাতে হয়নি। ক্যারিয়ারে মান্না  তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছেন।

নায়ক মান্নার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে ‘আম্মাজান’, ‘ত্রাস’, ‘দাঙ্গা’, ‘মনের সাথে যুদ্ধ’, ‘লাল বাদশা’, ‘বীর সৈনিক’, ‘এ দেশ কার’, ‘ভাইয়ের শত্রু ভাই’, ‘কঠিন পুরুষ’ ইত্যাদি।

বিনোদন প্রতিদিন পরিবার পক্ষ থেকে মহানায়ক মান্নাকে স্মরণ করছি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here