ভালোবাসা দিবসে নতুন সিনেমার শুটিং শুরু করছেন জয়া(ভিডিও)

ভালোবাসা দিবসে নতুন সিনেমার শুটিং শুরু করছেন জয়া

গতকাল শনিবার থেকে মানিক বন্দ্যোপাধ্যায়ের গল্প অবলম্বনে নিজের ৮ম সিনেমার শুটিং শুরু করলেন সুমন মুখোপাধ্যায়। প্রথম দিন গলায় স্টেথিসকোপ ঝুলিয়ে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন আবির চট্টোপাধ্যায়, গল্পের শশী ডাক্তার তিনি। এ সিনেমায় অভিনয় করছেন জয়া আহসানও। সকাল থেকে ফেসবুক হোমপেজে ঘুরছিল কলকাতার নির্মাতা সুমন মুখোপাধ্যায়ের পোস্ট। দুই লাইনের লেখা, সঙ্গে তিনটে ছবি। ফ্রেমজুড়ে দিগন্ত বিস্তৃত নদী। পারে একলা পড়ে আছে ক্ল্যাপস্টিক। তাতে লাল অক্ষরে জ্বলজ্বল করছে ‘পুতুল নাচের ইতিকথা’।

‘পুতুল নাচের ইতিকথা’র ক্ল্যাপস্টিক

শুটিংয়ে জয়ার ডাক পড়বে আগামীকাল। ভালোবাসা দিবসে নতুন সিনেমার শুটিং শুরু করছেন জয়া। ‘পুতুল নাচের ইতিকথা’য় কুসুম চরিত্রে অভিনয় করছেন তিনি। পরমব্রত চট্টোপাধ্যায়ও আছেন। তিনের দশকের শেষ দিক থেকে চারের দশকের শুরু, এই সময়কে ফ্রেমবন্দী করবেন পরিচালক। যদিও উপন্যাসের সময়কাল আরেকটু পেছনে। সিনেমায় গল্পের সময় খানিকটা এগিয়ে এনেছেন সুমন। তাঁর বাবা অরুণ মুখোপাধ্যায় মঞ্চস্থ করেছিলেন এই উপন্যাস। সে নাট্যরূপই সিনেমা তৈরির প্রথম অনুপ্রেরণা সুমনের।

গলায় স্টেথিসকোপ ঝুলিয়ে আবির চট্টোপাধ্যায়

‘পুতুল নাচের ইতিকথা’ সিনেমার শুটিংয়ের জন্য বৃহস্পতিবার কলকাতা পৌঁছেছেন জয়া। কলকাতায় তিনি অনেক বছর ধরেই বসবাস করছেন। ইতিমধ্যে নিজের বাড়িও হয়েছে সেখানে। কিন্তু ঢাকার বাড়ি ছেড়ে কোথাও গেলে মনটা কেমন করে পোষা কুকুরদের জন্য, বাড়ির গাছগুলোর জন্য। জয়া বলেন, ‘যখন যে জায়গা থেকে চলে আসি, সেই পরিবেশটা, সেই বাড়িটা মিস করি। আমার পোষ্যদের মিস করতে থাকি। ওরা কী করছে, ছাদে গেল কি না—এগুলো চলতে থাকে মনের মধ্যে।’

অভিনেত্রীর মতে, এটা তো ভালোবাসাই ছড়াচ্ছে। তাই উদ্‌যাপন করা যেতেই পারে। জয়া বলেন, ‘পুরো পৃথিবীই তো চলছে ভালোবাসায়। শক্তি চট্টোপাধ্যায়ের একটা কবিতা আছে, “ঘুরে ঘুরে পৃথিবী কী কথা কয়, সে বলে যায় প্রেমের মতো আর কিছু নয়”, প্রেমটাই তো আমাদের সবকিছুকে জড়িয়ে, আঁকড়ে ধরে রাখে।’

ক্ল্যাপস্টিক হাতে পরিচালক সুমন মুখোপাধ্যায়

তিনি আরও জানিয়েছেন, ‘পুতুল নাচের ইতিকথা’র পরপরই কলকাতায় সৌকর্য ঘোষালের ‘কালান্তর’ সিনেমার শুটিং শুরু হবে। বাংলাদেশেও নতুন সিনেমার শুটিংয়ের প্রস্তুতি চলছে। অনেকটা ব্যস্ততা, একটু অবসর—সব মিলে সময় খুবই দারুণ কাটছে জয়া আহসানের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here