ভেনিস উৎসবের জুরি প্রধান হচ্ছেন ‘প্যারাসাইট’ নির্মাতা বং জুন হো

0
364

গতবছর  অস্কারজয়ী সেরা  সিনেমা  ছিলো  ‘প্যারাসাইট’ । দক্ষিণ কোরিয়ান এই সিনেমার পরিচালক বং জুন হো । অস্কারের ১০০ বছরের ইতিহাসে ২০২০ সালে প্রথমবারের মতো ‘প্যারাসাইট’  বিদেশি ভাষার সিনেমা শাখায় অস্কার জয় করে । এর আগে ২০১৯ সালে সিনেমাটি পায় কান চলচ্চিত্র উৎসবের সেরা পুরস্কার ‘পাম দর’।

একের পর এক রেকর্ড করেই যাচ্ছেন বং জুন হো। ৭৮তম ভেনিস চলচ্চিত্র উৎসবে প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন ‘প্যারাসাইট’ সিনেমার পরিচালক বং জুন হো। আগামী সেপ্টেম্বর মাসে বসতে যাচ্ছে এই উৎসবের আসর। বং দক্ষিণ কোরিয়ার প্রথম পরিচালক, যিনি মর্যাদাপূর্ণ এই উৎসবের প্রধান বিচারকের দায়িত্ব পেলেন।

‘ভেনিস চলচ্চিত্র উৎসবের একটি দীর্ঘ ও বৈচিত্র্যপূর্ণ ইতিহাস আছে। এই চলচ্চিত্র উৎসবের নান্দনিক ঐতিহ্যের সঙ্গে আমাকে যুক্ত করায় আমি সম্মানিত।’ এক বিবৃতিতে এটি বলেন বং জুন হো। তিনি আরও বলেন, ‘একজন জুরি প্রধান হিসেবে, এমনকি একজন সিনেমাপ্রেমী হিসেবে আমি এই সম্মান গ্রহণ করতে এবং উৎসবে নির্বাচিত সব অসাধারণ সিনেমার প্রশংসা করতে প্রস্তুত। আমি খুবই আশাবাদী ও রোমাঞ্চিত।’


ভেনিস চলচ্চিত্র উৎসবের শিল্প নির্দেশক আলবার্তো বারবারা এক বিবৃতিতে জানিয়েছেন, ‘৭৮তম ভেনিস চলচ্চিত্র উৎসবের সবচেয়ে খুশির খবর হলো বং জুন হো এবারের আসরের জুরি প্রধান হতে সম্মতি জানিয়েছেন।’ তাঁর ভাষ্য, বং নিঃসন্দেহে বিশ্ব সিনেমার এই সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ, সত্যিকারের ও প্রকৃত কণ্ঠস্বর।’ বারবারা বলেন, ‘একজন নিবিষ্ট, অনুসন্ধিৎসু এবং মুক্তমনা সিনেপ্রেমী হিসেবে আমাদের উৎসবে যুক্ত হওয়ার জন্য আমরা তাঁর কাছে কৃতজ্ঞ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here