ভোলার চরে ঘুরছেন কেন তৌসিফ

দেশের নাটকের অভিনয়শিল্পীরা আগেই লোকেশনে গিয়ে পরিবেশের সঙ্গে নিজেদের মানিয়ে নিয়েছেন, লোকেশনে সময় দিয়েছেন, এমন ঘটনা খুবই কম। যদিও চলচ্চিত্রে এটা দেখা যায়। হঠাৎ ভোলা জেলার চর কুকরিমুকরি, চর ফ্যাশন, দৌলতখানসহ বেশ কিছু উপজেলায় ঘুরতে দেখা গেল ছোট পর্দার অভিনেতা তৌসিফ মাহবুবকে। নেই কোনো লাইট ক্যামেরা অ্যাকশন বা শুটিংয়ের ব্যস্ততা। অংশ নেননি কোনো অনুষ্ঠানে। ভক্তরা যেন চিনতে না পরেন, সে জন্য ক্যাপ মাথায় দিয়ে ঘুরছিলেন। সঙ্গেও তেমন কোনো লোক ছিল না।

তৌসিফ বলেছেন ‘আসলে বেশির ভাগ দেখা যায়, পূর্বপরিচিত লোকশনেই শুটিং করি। অনেক সময় অপরিচিত লোকেশন হলেও সময় বা বাজেটের অভাবে যাওয়া হয় না। পরিচালকেরা সেটা চান না। বলা যায়, সময় নিয়ে কাজ করা হয় না। গত ঈদ থেকে আমি নিজের মধ্যে অনেকগুলো পরিবর্তন এনেছি। দেখবেন বেশির ভাগ কাজই ছিল অফট্র্যাকের। সেগুলো দর্শক পছন্দ করেছেন। এখন ভালো কাজের দিকেই আমি বেশি মনোনিবেশ করছি। এবার যেমন এই লোকেশনে এসে জায়গাটাকে আপন মনে হলো। মানুষের সঙ্গে মিশে যাওয়ার একটা সুযোগ হলো। পারিপার্শ্বিক অবস্থা মাথায় থাকলে চরিত্রকে ফুটিয়ে তোলা সহজ হয়।’

তৌসিফ হেসে বলেছেন, ‘এবার আমি লোকেশন ম্যানেজার। শুটিংয়ের লোকেশন খোঁজার দায়িত্ব নিয়েছি। তাহলে কি এবার অভিনয় ছেড়ে ক্যামেরার পেছনে আসছেন?’ তৌসিফ বলেন, ‘আমার একটি নাটকের শুটিং হবে ভোলায়। নাটকে আমি মফস্বলের ছেলে। সেই পরিবেশটা সঙ্গে নিয়েই ভোলায় ঘুরছি। পরিবেশের সঙ্গে নিজেকে একটু মানিয়ে নিচ্ছি। কারণ, অনেক সময় দেখা যায়, শুটিংয়ের দিন লোকেশনে এসে শুটিং করি। যে কারণে এবার আগেই লোকেশন দেখে গেলাম, এটা আমাকে চরিত্রটি প্লে করতে অনেক সহযোগিতা করবে।’ তিনি আরও জানান, সাধারণভাবে ঘোরাঘুরি ও মাথায় ক্যাপ থাকায় অনেকেই তাঁকে চিনতে পারছেন না। এরপরও অনেকেই ভিড় করছিলেন ফ্রেমবন্দী হওয়ার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here