মহানগরের ওসি হারুন

0
59

এসময়ের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম হইচই’য়ে মুক্তি পেয়েছে তার অভিনীত আট পর্বের ওয়েব সিরিজ ‘মহানগর’। আশফাক নিপুণের পরিচালনায় এতে তিনি অভিনয় করেছেন ওসি হারুনের চরিত্রে যা দর্শকমহলে ইতিমধ্যেই দারুণ প্রশংসিত হয়েছে।

চরিত্রটি নিয়ে কেমন সাড়া পাচ্ছেন? জানতে চাইলে এই অভিনেতা বলেন, নিজের অভিনীত কোনো কাজ যখন দর্শকের ভালো লাগে, তখন নিজের কাছেও ভালো লাগে। কারণ, দর্শকের জন্যই কাজ করি। একজন অভিনেতা হিসেবে আমি মনে করি, দর্শকদের সন্তুষ্ট করতে পারাই বড় প্রাপ্তি। সিরিজটি নিয়ে শুধু বাংলাদেশ বা পশ্চিমবঙ্গের দর্শকই নয়, বিশ্বের অন্যান্য দেশের মানুষও কথা বলেছেন। এটা পুরো “মহানগর” টিমের প্রাপ্তি।’

মহানগরের পোস্টার এ মোশাররফ করিম

তিনি বলেন, ঢাকা শহরে এক রাতে ঘটে যাওয়া সাত ঘণ্টার গল্প নিয়ে এগিয়েছে “মহানগর”। নির্মাতা গল্প বলেছেন, “ঈশানের মেঘ”, “চিচিং ফাঁক”, “গলার কাঁটা”, “শাপেবর”, “অমাবস্যার চাঁদ”, “অন্ধের যষ্টি”, “গোড়ায় গলদ” ও “কিস্তিমাত”- এই আটটি শিরোনামে।

ওসি হারুন  প্রসঙ্গে তিনি বলেন, একজন অভিনয় শিল্পী অভিনয় করেন আর নির্মাতা সেই গল্পটি ফুটিয়ে তোলেন স্ক্রিনে। দেড় দশকের অভিনয় জীবনে নানা চরিত্রে অভিনয় করেছি। ক্যামেরার সামনে দাঁড়ানোর আগে প্রতিটি চরিত্র নিজের মধ্যে ধারণ করি। এই গল্পের বেলাও তাই হয়েছে। পুরো টিমের অংশগ্রহনেই সুন্দর একটি কাজ দর্শকদের সামনে তুলে ধরতে পেরেছি।’ মোশাররফ করিম বলেন, ‘আমি গুনে গুনে কাজ করি না। যে কাজটি করি, সেটি ভালো ভাবে করার চেষ্টা করি। গল্প ও চরিত্র পছন্দ হলেই কাজ করি। অন্য বছরের মতো এবার ঈদেও আমার বেশ ক’টি নাটক ও টেলিছবি প্রচার হওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here