মাশরাফির নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন নিয়ে নির্মিত হচ্ছে ডকুমেন্টারি ফিল্ম

0
393

বাংলাদেশের জাতীয় দলের সাবেক ক্রিকেট ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজার সংগঠন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ডকুমেন্টারি ফিল্ম নির্মিত হচ্ছে । সম্প্রতি ২য় লটের শুটিং শেষ হয়েছে। খুব দ্রুত তৃতীয় লটের শুটিং শুরু হবে। ‘তারুন্যের স্বপ্নের পাশে থাকতে চায় আইপিডিসি ফাইন্যান্স’, এই শ্লোগান নিয়ে বিজয় দিবস উপলক্ষে আইপিডিসির অফিসিয়াল পেজে মুক্তি পেয়েছে এই অডিওভিজুয়াল কন্টেন্টটি।

দৃশ্য ধারনের একটি মুহুত্তে মাশরাফি বিন মুর্তজা

একই সাথে মাশরাফির অফিসিয়াল ফেইসবুক পেইজ এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ফেইসবুক পেইজেও অডিও ভিজুয়াল কন্টেন্টটি মুক্তি পায়। এই অডিও ভিজুয়াল কন্টেন্টটি নির্মাণ হয়েছে ডকুমেন্টারির অংশের শুট থেকে। যার ব্যাপ্তি হয়েছে ২ মিনিট ৩০ সেকেন্ড। এই অডিও ভিজুয়াল কন্টেইনটি নির্মাণ করেছে আইপিডিসি ফাইন্যান্স। আইপিডিসি ফাইন্যান্স নড়াইলের মেধাবী খেলোয়াড়দের প্রশিক্ষন সুবিধার জন্য কয়েক বছর ধরে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের স্পোর্টস অংশে অর্থনৈতিক সহযোগিতা করে আসছে।

মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

এই ওভিসিতে অভিনয় করেছেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক মাশরাফি নিজেই।ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেনের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান। ‘নড়াইল হবে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান’- স্লোগান নিয়ে সুবিধা বঞ্চিত মানুষ এবং তাদের শিক্ষা ও স্বাস্থ্য, বেকারদের কর্মসংস্থান, শিল্প-সংস্কৃতি, খেলাধুলা, চিকিৎসার মানোন্নয়ন, মানুষের শ্রেষ্ঠজীবন-যাপন, এবং শ্রেষ্ঠ বসবাস তৈরীর লক্ষে ৪ সেপ্টেম্বর ২০১৭ সালে স্বেচ্ছাসেবী এবং জনকল্যান মুলক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

মোহাম্মদুল্লাহ্ নান্টু । মাশরাফি বিন মুর্তজা

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ডকুমেন্টারি ফিল্মটি তৈরী করছেন তরুণ নির্মাতা মোহাম্মদুল্লাহ্ নান্টু। তার কাছে ডকুমেন্টারি ফিল্ম সর্ম্পকে জানতে চাইলে তিনি বলেন,বিগত চার বছরে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেনের অর্জন, তাদের কার্যাবলী , করোনাকালীন সময়ে তাদের পদক্ষেপ এবং বর্তমানে তাদের পরিধি ইত্যাদি নিয়ে নির্মিত হচ্ছে ফিল্মটি । তিনি আরো বলেন,স্বেচ্ছাসেবী এবং জনকল্যান মুলক সংগঠন হিসেবে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ভবিষ্যৎ পরিকল্পনা এবং মাশরাফি বিন মুর্তজার সম্পৃক্ততা নিয়ে কাজ করা হয়েছে এই ডকুমেন্টারী ফিল্মে। এই ফিল্মের ২য় লটের শুটিং শেষ হয়েছে। খুব দ্রুত তৃতীয় লটের শুটিং শুরু হবে। এই অংশেও সরাসরি ক্যামেরার সামনে আসবেন ক্যাপটেন ফ্যান্টাস্টিক মাশরাফি বিন মুর্তজা কৌশিক। এই ডকুমেন্টারি ফিল্মে ফুটে উঠবে নড়াইলের সাধারান মানুষ এবং সুবিধা বঞ্চিত মানুষদের জন্য কিভাবে কাজ করছে ফাউন্ডেশনটি।

মোহাম্মদুল্লাহ্ নান্টু ।মাশরাফি বিন মুর্তজা

নির্মাতা হিসাবে মোহাম্মদুল্লাহ্ নান্টু বলেন, নিজেকে গর্বিত মনে করছি এজন্য যে,বাংলাদেশের ১৮ কোটি মানুষের পছন্দের একজন মানুষ এবং তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান নিয়ে কাজ করতে পারছি। আমি মুগ্ধ হয়েছি এই অল্প সময়ে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কার্যক্রমকে এতো উচ্চতায় নিয়ে যাওয়ার পিছনের মানুষ গুলোর এবং মানবতা প্রেমি ক্যাপ্টেন মাশরাফির অক্লান্ত পরিশ্রম কারার দৃঢ় মানসিকতা দেখে এবং লক্ষে পৌছানোর জন্য তাদের কাজের স্পৃহা দেখে। আগামী জানুয়ারীর মাঝামাঝি নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ব্যানারে ডকুমেন্টারি ফিল্মটি প্রকাশ করা হবে।

বিনোদন প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here